“সচিনের জন্য ভারত বিশ্বকাপ জেতেনি!” এক দশকেরও বেশি সময় পরে ক্রিকেট ঈশ্বরের বিরুদ্ধে তোপ গম্ভীরের

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ সদ্য সমাপ্ত বিশ্বকাপে (2023 ODI World Cup) ভারতীয় দলের (Indian Cricket Team) সেরার শিরোপা ছোঁয়ার স্বপ্ন আরও একবার ভঙ্গ হয়েছে। ২০১১ সালে মহেন্দ্র সিংহ ধোনির (MS Dhoni) নেতৃত্বে এবং ফাইনালে গৌতম গম্ভীরের (Gautam Gambhir) অসাধারণ ব্যাটিংয়ের ওপর ভর করে বিশ্বকাপ (2011 ODI World Cup) খেতাব দখল করেছিল ভারত। কিংবদন্তি সচিন টেন্ডুলকারের (Sachin Tendulkar) বিশ্বকাপ ছুঁয়ে অবসর নেওয়ার স্বপ্ন শেষপর্যন্ত সত্যি হয়েছিল। ভারতের সেই বিশ্বকাপ ফাইনালের হিরো হয়েছিলেন গৌতম গম্ভীর (Gautam Gambhir)।

গম্ভীরের গুরুগম্ভীর ভাবনা:

   

এরপর ভারতীয় ক্রিকেটের চেহারা ধীরে ধীরে বদলেছে। ২০১১ বিশ্বকাপের সেই নায়ক যুবরাজ, গম্ভীররা বহুদিন হলো খেলা ছেড়ে দিয়েছেন। কিন্তু আজও ভারতকে বিশ্বকাপ জেতানো এই নায়কদের মন্তব্য বা কোনও বিষয়ে দেওয়া উপদেশকে অত্যন্ত গুরুত্ব সহকারে বিচার করে দেখেন ক্রিকেটপ্রেমীরা। এহেন গৌতম গম্ভীরই এবার একটি তাৎপর্যপূর্ণ মন্তব্য করেছেন ভারতের ওই বিশ্বকাপ জয় নিয়ে।

Sachin Tendulkar,Gautam Gambhir,Indian Cricket Team,2011 ODI World Cup,Bangla,Bengali,Bengali News,Bangla Khobor,Bengali Khobor

ব্যক্তিপূজার বিরোধী গম্ভীর:

ভারতীয় দলের সাম্প্রতিক আইসিসি টুর্নামেন্টগুলিতে ব্যর্থতার মাঝে গৌতম গম্ভীর একটা কথা বারবার বলে এসেছেন। তার মতে ভারতীয় ক্রিকেট ভক্তদের এবং ভারতীয় মিডিয়াকে ব্যক্তি পূজার বাইরে বেরিয়ে এসে একটা দল হিসেবে ভারতের সাফল্য কামনা করতে হবে। তিনি নিজে একজন খেলোয়ার হিসাবে তাই করেছিলেন।

আরও পড়ুন: ২২ মাসে বদলে গেল ভাগ্য! এই তারকাকে ফের একবার জিরো থেকে হিরো হওয়ার সুযোগ দিলো BCCI

সচিনের জন্য বিশ্বকাপ জেতা হয়নি!

সাম্প্রতিক অতীতে একটি সাক্ষাৎকারে গৌতম গম্ভীর মারাত্মক মন্তব্য করেছেন। ২০১১ সালে বিশ্বকাপ জয়ের পর যুবরাজ সিং, হরভজন সিং, বিরাট কোহলি প্রত্যেকেই জানিয়েছিলেন যে তারা এই জয়টা সচিনকে উৎসর্গ করছেন। কিন্তু তাদের সঙ্গে একমত ছিলেন না গৌতম গম্ভীর।

আরও পড়ুন: টাকাটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ নয়! মুম্বাই ইন্ডিয়ান্সে ফেরা হার্দিক পান্ডিয়াকে খোঁচা শুভমান গিলের

দেশ অনেক আগে:

গৌতম গ্রন্থে জানিয়েছেন তারা বিশ্বকাপ জিতে ছিলেন শুধুমাত্র দেশকে গর্বিত করার জন্য, কোনও নির্দিষ্ট ব্যক্তির কে জন্য নয়। গম্ভীর বলেছেন, “বাকি সবাই দাবি করেছিল যে তারা সচিনকে বিশ্বকাপ উপহার দিতে চায় কিন্তু আমার ব্যাটটা আমি হাতে তুলেছিলাম দেশকে জেতানোর জন্যই।”