পাকিস্তানের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়ার কথা বললেন গৌতম গম্ভীর! BCCI কি মানবে?

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ সকলেই জানেন যে ভারতীয় ক্রিকেটের ইতিহাসে গৌতম গম্ভীর (Gautam Gambhir) চরিত্রটা অত্যন্ত বিতর্কিত। তিনি ভারতীয় দলকে একাধিক ম্যাচ জিতিয়ে সকলের প্রশংসা কুড়িয়েছেন। তার পাশাপাশি বহুবার নানান বিতর্কিত কর্মকাণ্ডের সঙ্গে তার নাম জড়িয়েছে। ক্রিকেট ছাড়ার পর তিনি রাজনীতির সঙ্গে যুক্ত হয়েছেন এবং সেখানেও নানান সময় নানান রকম মন্তব্য করে বিতর্কের ভাগীদার হয়েছেন।

সকলেই জানেন যে ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে পাকিস্তানের বিরুদ্ধে ৭৫ রানের একটি অসাধারণ ইনিংস খেলে গৌতম গম্ভীর ভারতীয় দলকে টি-টোয়েন্টি বিশ্বকাপ জিততে সাহায্য করেছিলেন। স্বামী রয়েছে এশিয়া কাপ ও বিশ্বকাপের লড়াই। সেখানে আবারও নিজেদের প্রতিবেশী দেশের মুখোমুখি হবে ভারত। কিন্তু তার আগে পাকিস্তানকে নিয়ে চাঞ্চল্যকর মন্তব্য করেছেন গম্ভীর।

   

কি বললেন পাকিস্তানকে নিয়ে?
গৌতম গম্ভীর জানিয়েছেন যে তিনি চান না পাকিস্তানের সঙ্গে ভারতীয় দল এশিয়া কাপে মুখোমুখি হোক। পাকিস্তানের সঙ্গে এই মুহূর্তে ভারতের অনেক ব্যাপারে বিরোধ রয়েছে এবং রাজনৈতিক মতানৈক্যের ব্যাপারটা চাইলেও লুকিয়ে রাখা যায় না। গম্ভীর মনে করেন সীমান্তে পাকিস্তানের দিক থেকে উড়ে আসা গুলিতে মৃত্যু হওয়া সেনা জাওয়ানদের গুরুত্ব যে কোন ক্রীড়া প্রতিযোগিতার থেকে অনেক বেশি।

gautam gambhir
ঠোঁটকাটা গম্ভীর

আরও পড়ুন: ক্রিকেটের ইতিহাসে প্রথমবার পাকিস্তানের নাম লেখা জার্সি গায়ে মাঠে নামবে ভারতীয় দল! জানুন কেন

ক্রিকেট ও রাজনীতি:
গৌতম গম্ভীর আরও জানিয়েছেন যে ক্রিকেট এবং রাজনীতিকে আলাদা করে দেখা সম্ভব নয়। তিনি আরও বলেছেন যখন ব্যাপারটা ভারত এবং পাকিস্তানের মধ্যে তখন এই ব্যাপারটা আরও অসম্ভব হয়ে দাঁড়ায়। তিনি মনে করেন ভারতীয় ক্রিকেটারদের এমন প্রতিপক্ষের বিরুদ্ধে নামা উচিত নয় যাদের সরকার সীমান্তের ওপারের জঙ্গি মূলক কাজকর্মগুলোকে সমর্থন করেন।

আরও পড়ুন: বিশ্বকাপে পাকিস্তান ক্রিকেট দলকে জামাই আদর করবো না! সাফ জানিয়ে দিলো ভারত সরকার

প্রতিক্রিয়া:
গম্ভীরের এই কথা নিয়ে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে ভক্তদের মধ্যে। কেউ কেউ বলেছেন ক্রিকেট এবং রাজনীতি গুলিয়ে ফেলা উচিত নয়। আবার কেউ কেউ তাকে সমর্থন করে জানিয়েছেন যে তিনি যা কথাগুলো বলেছেন সেগুলোর পেছনে যুক্তি রয়েছে এবং এমন প্রতিপক্ষের বিরুদ্ধে সত্যি ভারতীয় দলের মাঠে নামা উচিত নয়। তবে বাস্তবে তেমনটা হবার কোন সম্ভাবনা এখনো অবধি দেখা যাচ্ছে না।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর