বিশ্বকাপে পাকিস্তান ক্রিকেট দলকে জামাই আদর করবো না! সাফ জানিয়ে দিলো ভারত সরকার

   

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ ভারত যেহেতু পাকিস্তানের মাটিতে এশিয়া কাপ খেলতে রাজি হয়নি, তাই একসময় পাকিস্তান ক্রিকেট বোর্ড জানিয়েছিল যে তাদের সরকারের অনুমতি সহ তারা ও ভারতের মাটিতে বিশ্বকাপ খেলতে ক্রিকেট দলকে পাঠাবে না। কিন্তু পরে নিজেদের অবস্থান পরিবর্তন করতে বাধ্য হয়েছিল তারা। আইসিসির কাছে তারা একাধিক শর্ত রেখেছিল ভারতের বিশ্বকাপ খেলার। তবে আইসিসি বেশিরভাগ শর্তই নাকচ করে দিয়ে কেবলমাত্র তাদের মুম্বাইয়ে ম্যাচ না খেলার শর্তটি মেনে নিয়েছে।

এরপর অবশ্য সমস্যার সমাধান সহজে ঘটেনি। মুম্বাইয়ের ম্যাচ না খেলার শর্ত আইসিসির মেনে নেয়ার পর পাকিস্তানের তরফ থেকে একটি স্পেশাল টিম পাঠানো হয় ভারতের মাটিতে যারা ভারতীয় রাজ্যগুলি পাকিস্তান ক্রিকেট দলের পক্ষে সুরক্ষিত কিনা সেই বিষয়টি বিচার করে দেখে যায়। তারা সব পরিস্থিতি খতিয়ে দেখে ভারতে আসার ব্যাপারে পাকিস্তান ক্রিকেট দলকে সবুজ সিগন্যাল দেওয়ার পর পিসিবি দেশের সরকারের অনুমতি নিয়ে ভারতে খেলতে আসার কথা ঘোষণা করে।

pakistan babar
ভারতের মাটিতে প্রথমবার নামবেন বাবর আজমের নেতৃত্বাধীন পাকিস্তান

পাকিস্তান নমনীয়:
সেই ঘোষণার পর পৃথিবীর তরফ থেকে জানানো হয় যে তারা বরাবরের রাজনীতি এবং খেলাকে আলাদা জায়গায় রাখে এবং সম্পর্ককে খেলার মধ্যে দিয়ে দুই দেশের মধ্যে সম্পর্ক ভালো রাখার ব্যাপারে আগ্রহী যেটা ভারত করতে চায় না। তার জবাব হিসেবে অবশ্যই নয় কিন্তু এবার ভারতীয় বিদেশ মন্ত্রকের তরফ থেকে যে দাবি করা হয়েছে তা শুনে পাকিস্তানের খুশি হবেন না।

আরও পড়ুন: কোহলির নতুন টুইটে আলোড়ন! বড় সত্যি ফাঁস করলেন প্রাক্তন ভারত অধিনায়ক

কি বলেছে ভারতের এক্সটার্নাল অফেয়ার্স মিনিস্ট্রির স্পোকসপার্সন?
এক্সটার্নাল অ্যাফেয়ার্স মিনিস্ট্রি স্পোকপার্সন অমিত বাগচি সম্প্রতিক পাকিস্তান ভারতের মাটিতে আসার পর তাদের জন্য কি রকম ব্যবস্থা করা হবে এই প্রশ্নের জবাবে বলেছেন, “বিশ্বকাপ খেলতে আরো অনেকগুলি ক্রিকেট খেলিয়ে দেশের দল ভারতের মাটিতে পা রাখবে। তাদের যতটা গুরুত্ব দেওয়া হবে, পাকিস্তান দলকেও ঠিক ততটাই গুরুত্ব দেওয়া হবে। তার চেয়ে বেশি কিছু নয়।

অবশ্য বিশ্বকাপ খেলতে আসার আগে এশিয়া কাপের মঞ্চে সম্ভবত আরো দুবার মুখোমুখি হবে দুই চির প্রতিদ্বন্দ্বী। মনে করা হচ্ছে যে সেখানেই বিশ্বকাপের নেট প্র্যাকটিসটা সেরে নিতে চলেছে দুই দল। যদি কোনওভাবে বিশ্বকাপের সেমিফাইনালে দুই দলের মধ্যে সাক্ষাৎ হয় তাহলে সেই ম্যাচটা হবে কলকাতার ইডেন গার্ডেন্সে।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর