জঘন্য! শ্রীলঙ্কার বিরুদ্ধে জিতলেও এই ভারতীয় তারকাকে নিয়ে একেবারেই সন্তুষ্ট নন গম্ভীর

   

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ সুপার ফোরে পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচটা রোহিত শর্মার ভারতীয় দলের (Indian Cricket Team) কাছে যতটা সহজ ছিল, ঠিক ততটাই কঠিন ছিল সুপার ফোরে শ্রীলঙ্কার বিরুদ্ধে ম্যাচটি। ভারতের ব্যাটিংকে কড়া পরীক্ষার মুখোমুখি ফেলেছিল দ্বীপরাষ্ট্রের স্পিনাররা। কিন্তু শেষপর্যন্ত ভারতীয় বোলারদের ততোধিক ভালো বোলিং ভারতকে এশিয়া কাপের (2023 Asia Cup) ফাইনালের টিকিট এনে দিয়েছে।

বোলিং আশা দেখাচ্ছে:
চলতি এশিয়া কাপে প্রথম দল হিসেবে ফাইনালের টিকিট নিশ্চিত করেছে ভারত। ভারতের বোলিং পারফরম্যান্স ভরসা দিচ্ছে অনেককে। বিশ্বকাপের আগে কুলদীপ যাদব, চোট কাটিয়ে সদ্য মাঠে ফেরা যশপ্রীত বুমরার দুর্দান্ত পারফরম্যান্স ভারতকে আশা দেখাচ্ছে। কিন্তু ভারতীয় দলের ব্যাটিং নিয়ে একেবারেই সন্তুষ্ট নন একজন।

অসন্তুষ্ট গম্ভীর:
প্রাক্তন ভারতীয় ওপেনার গৌতম গম্ভীর ভারতীয় দলের এহেন পারফরম্যান্স দেখে বিশ্বকাপ নিয়ে খুব একটা আশাবাদী হতে পারছেন না। এই প্রথমবার কোন ওডিআই ম্যাচে ভারতীয় দলকে অলআউট করা বোলাররা ছিলেন শুধুমাত্র স্পিনার। খুব স্বাভাবিকভাবেই বোঝা যাচ্ছে যে উঁচু মানের স্পিন বোলিং সামলাতে গিয়ে সমস্যায় পড়তে হচ্ছে ভারতকে।

আরও পড়ুন: এশিয়া কাপে হিট হিটম্যান, ফাইনালে ওঠার দিন সচিনের বিরাট রেকর্ড ভাঙলেন রোহিত!

গম্ভীরের বক্তব্য:
গৌতম গম্ভীর ভারতীয় ব্যাটারদের কড়া সমালোচনা করে বলেছেন, “এটা একটা নিয়মে দাঁড়িয়ে যাচ্ছে। এই ম্যাচের আগে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ঘরের মাটিতে সিরিজেও দেখা গিয়েছিল এই অবস্থা। চেন্নাইয়ে অস্ট্রেলিয়া দেওয়া ২৬০ রানের টার্গেট তাড়া করতে পারেনি ভারত। অদ্ভুত ব্যাপার হল যে এইরকম পরিস্থিতিতে ভারতীয় ব্যাটিং ম্যাচটাকে গভীরে নিয়ে যেতে পারছে না।”

আরও পড়ুন: কোহলিদের জয়ে আজ ভারতের চেয়েও বেশি খুশি পাকিস্তান! মাথা ঠুকে কাঁদছে বাংলাদেশ

দোষ কাদের?
শ্রীলঙ্কা ম্যাচের জন্য বিরাট কোহলি এবং লোকেশ রাহুলকে বেনিফিট অফ ডাউট দিয়েছেন। কিন্তু বাকিরা যেভাবে আউট হয়েছেন সেটা একেবারেই মেনে নেওয়া যায় না বলে মনে করছেন গম্ভীর। তিনি বলেছেন, “এটাও মানতে হবে যে শ্রীলঙ্কার স্পিনাররা অত্যন্ত ভালো বোলিং করেছেন। কিন্তু ভারতীয় বেটারদের কাছ থেকে আমরা অনেকটা বেশি ভালো পারফরম‍্যান্স আশা করি।”

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর