fbpx
টাইমলাইনভারত

মাত্র এক ঘন্টার মধ্যেই রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কে মিলবে গাড়ি-বাড়ির ঋণ

আর মাসের পর মাস অপেক্ষা নয়। এবার দিনের দিনেই হবে কাজ। এবার থেকে সহজতর হতে চলেছে গাড়ি-বাড়ি কেনার জন্য ঋণ নেওয়া। কারণ, এখন থেকে রাষ্ট্রায়ত্ত সমস্ত ব্যাঙ্কগুলিতে দিনের দিনই মিলবে গাড়ি বাড়ির ঋণ। শুধু দিনের দিনই নয় মাত্র কয়েক ঘন্টার মধ্যেই ঋণ পাওয়া যাবে। জানা গিয়েছে দেশের সর্ববৃহ্ত্তম রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া সহ উনিশটি ব্যাঙ্ক থেকে গ্রাহকরা চাইলেই অনলাইনের মাধ্যমে মাত্র একঘন্টার মধ্যেই ঋণ পাওয়ার সুবিধা পাবেন। সূত্রের খবর শুধু বাড়ি বা গাড়ির জন্য নয় ব্যক্তিগত লোনের ক্ষেত্রেও এই একই সুবিধা পাবেন গ্রাহকরা। তবে প্রাথমিক পর্যায়ে গৃহঋণ ও ব্যক্তিগত ক্ষেত্রে ঋণ মঞ্জুর করা হবে এরপর গাড়ি কেনার ক্ষেত্রে ঋণের জন্যও একই সুবিধা পাবেন গ্রাহকরা।

জানা গিয়েছে, পিএসবিলোনসইন৫৯মিনিটস (ডট) কম নামক একটি ওয়েব পোর্টালের মাধ্যমে দেশের উনিশটি ব্যাঙ্ক একত্রিত হয়ে ঋণের সুবিধা চালু করতে চলেছে। যার মাধ্যমে কোনো গ্রাহক যদি লোনের আবেদন করেন উপরিউক্ত তিনটি ক্ষেত্রে তাহলে মাত্র এক ঘন্টার মধ্যে তাঁর লোনের আবেদন মঞ্জুর হবে, যেখানে শর্তসাপেক্ষ ঋণ হিসেবে গ্রাহকরা এক লক্ষ টাকা থেকে 5 কোটি অবধি টাকা ঋণ পাওয়ার সুবিধা পাবেন।বৃস্পতিবার এই বিশেষ পরিষেবার উদ্বোধন করা হয়েছে। এবার থেকে ওই পোর্টালের মাধ্যমে গ্রাহকরদের ব্যাপাক সুবিধা হতে পারে বলেই জানিয়েছেন স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার ম্যানেজিং ডিরেক্টর পি কে গুপ্তা।

এই পরিষেবার আরও একটি বিশেষ সুবিধা হল গ্রাহকরা ইচ্ছা করলেই যেকোনো ব্যাঙ্ক থেকে লোন নিতে পারবেন। তবে যদি গ্রাহকের সেই ব্যাঙ্কের সেভিংস অ্যাকাউন্ট বই না থাকে সেক্ষেত্রেও কিন্তু সুবিধা থেকে বঞ্চিত হবেন না। এই ব্যবস্থার ফলে সমস্ত শ্রেনীর মানুষ উপকৃত হতে পারবেন বলেই আশাবাদী ব্যাঙ্ক কর্তৃপক্ষ।

 

 

Leave a Reply

Back to top button
Close
Close