বর্ষাপাড়ায় ম্যাক্সওয়েল ঝড়! অক্ষর, কৃষ্ণদের ধ্বংস করে রেকর্ড সেঞ্চুরিতে ভারতকে উপহার দিলেন লজ্জার হার

   

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ তার জন্যই ভারতীয় দল (Indian Cricket Team) শেষ ওভারে ৩০ রান তুলে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে (India vs Australia) পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ম্যাচে ২২২ রানের টার্গেট রাখতে পেরেছিল। কিন্তু বল হাতে যে ভুলটা তিনি করেছিলেন সেই ভুলটার প্রায়শ্চিত্ত ব্যাট হাতে করলেন গ্লেন ম্যাক্সওয়েল (Glenn Maxwell)। ভারতের মাটিতেই কিছুদিন আগে বিশ্বকাপে তিনি দ্রুততম ওডিআই বিশ্বকাপ শতরান এবং ওডিআই ক্রিকেটের ইতিহাসে রান তাড়া করতে নেমে প্রথম দ্বিশতরান করার রেকর্ড গড়েছিলেন। আর আজ ভারতের বিরুদ্ধে প্রথম অস্ট্রেলিয়ান ক্রিকেটার হিসেবে টি-টোয়েন্টি ফরম্যাটে শতরান করে রুতুরাজ গায়কোয়াডের (Ruturaj Gaikwad) শতরানকে ব্যর্থ করে দিয়ে অস্ট্রেলিয়াকে সিরিজে বাঁচিয়ে রাখলেন।

ভারতের ব্যাটিং:

আজ শুরুতে দ্রুত উইকেট হারালেও এবং জেসন বেহরেনডর্ফের অসাধারণ বোলিং (১/১২) সত্ত্বেও ভারতীয় দল রানের পাহাড়ে চড়েছিল। ৫৭ বলে তেরোটি চার এবং সাতটি ছক্কা সহ ১২৩ রান করে ভারতীয় দলকে ২২২ অবধি পৌঁছে দিয়েছিলেন। ম্যাক্সওয়েলের শেষ ওভারে ৩০ রান তুলেছিলেন তিনি।

gaikwad ton

অস্ট্রেলিয়াও ধাক্কা খায়:

রান তাড়া করতে নেমে শুরুটা ভালো করেছিলেন ট্র্যাভিস হেড, অ্যারণ হার্ডিরা। কিন্তু পঞ্চম ও ষষ্ঠ ওভারে পরপর দুটি উইকেট হারিয়ে চাপে পড়ে যায় অস্ট্রেলিয়া। ২২৩ রানের টার্গেট তারা করতে নেমে মার্কাস স্টোইনিসের ধীরগতিতে খেলা ১৭ রানের ইনিংস অস্ট্রেলিয়ার ওপর চাপ আরো বাড়িয়েছিল। কিন্তু সেদিন ম্যাচে নিজের বোলিংয়ের ভুলগুলির শুধরে নিতে মরিয়া ছিলেন ম্যাক্সওয়েল।

একাই ১০০ ম্যাক্সওয়েল:

ব্যাটিং করতে নেবে প্রথম থেকেই নিজেদের উদ্দেশ্যটা স্পষ্ট করে দিয়েছিলেন ম্যাক্সওয়েল। অবিশ্বাস্য সমস্ত শট খেলে একা অস্ট্রেলিয়াকে ম্যাচে রেখেছিলেন তিনি। শেষদিকে ১৬ বলে ২৮ রানের একটি ইনিংস খেলে তাকে কিছুটা সাহায্য করেন অধীনায়ক ম্যাথু ওয়েড। শেষ ২ ওভারে জয়ের জন্য ৪৩ রান বাকি ছিল অস্ট্রেলিয়ার। কিন্তু অক্ষর প্যাটেল ও প্রসিদ্ধ কৃষ্ণ নিজেদের তৃতীয় অফারগুলিতে দুর্দান্ত বোলিং করলেও চতুর্থ ওভারে এসে আর রানের গতি আটকে রাখতে পারেননি। শেষ ওভারে জয়ের জন্য ২১ রান বাকি থাকে এমন অবস্থায় কিছুটা ওয়েটের সহায়তা নিয়ে নিজের শতরান পূর্ণ করার পাশাপাশি শেষ বলে দুর্দান্ত শট মেরে অজিদের সিরিজে টিকিয়ে রাখতে সাহায্য করলেন ম্যাক্সওয়েল। ৪৮ বলে আটটি চার এবং আটটি ছক্কা সহ ১০৪ রান করে অপরাজিত থাকেন তিনি।

দেশে ফিরবেন ম্যাড ম্যাক্স:

ভারতের জন্য খুশির খবর এটাই যে ম্যাক্সওয়েল এবার বাকি বিশ্বকাপ খেলা ক্রিকেটারদের সঙ্গে দেশে ফিরবেন এবং সিরিজের শেষ দুই ম্যাচে তিনি থাকবেন না। দলকে সিরিজের টিকিয়ে রেখে এবার নিজের ভারতীয় স্ত্রী এবং সন্তানের সঙ্গে কিছুটা সময় কাটাবেন এই অজি তারকা। আজ হারলেও বাকি দুই ম্যাচে দুর্বল অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতীয় দলের এই সিরিজ চিত্তে কোন অসুবিধা হওয়ার কথা নয়।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর