আবার পতন সোনার দামে! নতুন রেটে হাসি ক্রেতাদের মুখে, ছুটছেন দোকানে

   

বাংলা হান্ট ডেস্ক : বিনিয়োগের কথা উঠলে সবার আগে আসে সাবেকি সোনা-রুপোর (Gold-Silver Price) প্রসঙ্গই। আর সোনা আর রুপোয় বিনিয়োগ করতে হলে তার দাম মাথায় রাখা জরুরি। কারণ এই মহামূল্যবান ধাতুগুলির দাম রোজই ওঠানামা করতে থাকে। আর সেই কারণেই পাঠকদের সুবিধার্থে এই প্রতিবেদন এনেছি আমরা। রইল আজকের হিসেবে সোনা রূপার দামের তালিকা।

আজ, ৯ আগস্ট, ২০২৩, ভারতীয় বুলিয়ন বাজারে সোনা এবং রূপা একটু হলেও সস্তা হয়েছে। অফিসিয়াল ওয়েবসাইট ibjarates.com অনুসারে ২৪ ক্যারাট সোনার দাম গ্রামের নিরিখে গতকাল মঙ্গলবার সন্ধ্যায় ২৪ ক্যারেট খাঁটি সোনার দাম ছিল ৫৯,৩৩৮ টাকা। যা আজ নেমেছে ৫৯,২৪৭ টাকায়। এদিকে প্রতি ১ কেজি রুপো (৯৯৯)-এর দাম ৭০,৬৯৩ টাকা।

এদিকে এদিন ২২ ক্যারেটের সোনা কিনতে গেলে প্রতি ১০ গ্রামের জন্য দাম পড়বে ৫৪,২৭০ টাকা। এছাড়া ১৮ ক্যারেটের ১০ গ্রাম সোনা আপনি কিনতে পারবেন ৪৪,৪৩৫ টাকায়। পাশাপাশি ১৪ ক্যারেটের সোনা আপনি পাবেন ৩৪,৬৬০ টাকায়।

4f99r7oo gold prices gold gold jewellery gold rates reuters 625x300 26 june 19

মিসড কলের মাধ্যমে সোনা এবং রৌপ্যের হার জানুন : কেন্দ্রীয় সরকার ঘোষিত ছুটির দিনগুলি ছাড়াও, শনিবার এবং রবিবার ibja দ্বারা রেট জারি করা হয় না৷ ২২ ক্যারেট এবং ১৮ ক্যারেট সোনার গহনার খুচরা রেট জানতে, আপনি 8955664433 নম্বরে একটি মিস কল দিতে পারেন। কিছুক্ষণের মধ্যেই এসএমএস-এর মাধ্যমে রেট জানিয়ে দেওয়া হয়। এছাড়াও, বিশদ তথ্যের জন্য www.ibja.co বা ibjarates.com-এ যেতে পারেন।

এছাড়াও আপনাকে জানিয়ে রাখি, ভারতীয় বুলিয়ন জুয়েলার্স অ্যাসোসিয়েশন দ্বারা জারি করা সোনার দাম কিন্তু GST যুক্ত নয়। অর্থাৎ , সোনা ও রুপো কেনার সময়ে উপরে উল্লিখিত দামের সঙ্গে আরও ৩ শতাংশ GST যুক্ত হবে।

Moumita Mondal
Moumita Mondal

মৌমিতা মণ্ডল, গ্র্যাজুয়েশনের পর শুরু নিয়মিত লেখালেখি। বিগত ৩ বছরেরও বেশি সময় ধরে লেখালেখির সাথে যুক্ত। প্রায় ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর