এক মাসের মধ্যে সবথেকে সস্তা হল সোনা, দাম কমল রূপোরও, প্রতি গ্রাম বিক্রি হচ্ছে এত টাকায়

   

বাংলা হান্ট ডেস্ক: এবার একটি বড়সড় খবর সামনে এসেছে। এমনিতেই কয়েকদিন ধরে সোনা এবং রুপোর দামে (Gold-Silver Price) ব্যাপকভাবে ওঠানামা পরিলক্ষিত হয়েছে। তবে এবার ক্রেতাদের জন্য একটি সুসংবাদ সামনে এসেছে। শুধু তাই নয়, আপনার যদি এখন সোনা এবং রূপো কেনার পরিকল্পনা থাকে সেক্ষেত্রে এই সুযোগ মিস করবেন না। কারণ, ফের একবার সোনা এবং রূপোর দামে বড়সড় পতন ঘটেছে।

এই প্রসঙ্গে প্রাপ্ত তথ্য অনুযায়ী জানা গিয়েছে যে, বৃহস্পতিবার সোনার দাম ৬০ হাজার টাকার নিচে নেমে এসেছে। সেই সঙ্গে রূপোর দামও নেমে এসেছে ৭৩,৩০০ টাকায়। এমতাবস্থায় সোনা ও রূপোর দামের এই পতনের মূল কারণ হিসেবে বিদেশি বাজারে দামের নিয়ন্ত্রণের বিষয়টিকেই মনে করা হচ্ছে।

 Gold is the cheapest in a month, silver is also the cheapest

দিল্লিতে সোনার দাম: আন্তর্জাতিক বাজারে দাম কিছুটা দুর্বল হওয়ার জেরে বৃহস্পতিবার দেশীয় বাজারের সোনার দাম ২৫০ টাকা কমে প্রতি ১০ গ্রামের নিরিখে ৫৯,৮০০ টাকায় বন্ধ হয়েছে। এদিকে, এটি হল গত ১৩ জুলাই থেকে সর্বনিম্ন বন্ধের স্তর।

আরও পড়ুন: আর নেই চাকরির টেনশন! মাত্র ১০ হাজার টাকায় শুরু করুন এই ব্যবসাগুলি, প্রতিমাসে হবে দুর্দান্ত লাভ

মূলত, আগের ট্রেডিং সেশনে সোনার দাম ছিল প্রতি ১০ গ্রামে ৬০,০৫০ টাকা। পাশাপাশি, এইচডিএফসি সিকিউরিটিজ অনুসারে জানা গিয়েছে রূপোর দামও ৩০০ টাকা কমে গিয়ে প্ৰতি কেজিতে ৭৪,৩০০ টাকাতে নেমে এসেছে।

আরও পড়ুন: ডিভিশন বেঞ্চে বাতিল বিচারপতি গঙ্গোপাধ্যায়ের নির্দেশ! নিয়োগ দুর্নীতি মামলায় স্বস্তি মানিকের

আন্তর্জাতিক বাজারেও কমেছে দাম: উল্লেখ্য যে, আন্তর্জাতিক বাজারে সোনার দাম কমে আউন্স প্রতি ১,৯১৯ ডলার এবং রুপোর দাম ২২.৮০ ডলারে দাঁড়িয়ে রয়েছে। এইচডিএফসি সিকিউরিটিজের সিনিয়র বিশ্লেষক সৌমিল গান্ধী এই প্রসঙ্গে জানিয়েছেন যে, সোনার দাম প্রতি ১০ গ্রামে ৫৯,৮০০ টাকায় ট্রেড হচ্ছে। যেটি গত ১৩ জুলাইয়ের পর সর্বনিম্ন।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর