কলকাতাটাইমলাইনভারত

মায়ের বিদায়কালে নিম্নগামী সোনার দাম, বিজয়া দশমীতেই ঠোঁটের কোণায় এক চিলতে হাসি ফুটল মধ্যবিত্তের

বাংলাহান্ট ডেস্কঃ পুজোর মুখে বহুবার দামের উত্থান পতনের পর এবার বিজয়া দশমীতে হুড়মুড়িয়ে পড়ল সোনার দাম (gold price)। মায়ের বিদায় কালে সোনার দামের এই নিম্নগামীতে ক্রেতাদের মুখে বিষণ্ণতার মধ্যেও ঠোঁটের কোণায় ফুটে উঠেছে এক চিলতে হাসি।

স্বর্ণ বাজারের দামের এই ওঠা পড়ার মাঝে করোনা আবহের মাঝেও সতর্কীকরণ মেনে সোনার দোকানে ক্রেতাদের ভিড় উপছে পড়ছে। সোমবার সন্ধ্যে সাড়ে ৬ টা পর্যন্ত সোনার দামের এই ভারী পতন লক্ষ্য করা গেল।

কলকাতায় আজকের সোনার দাম (today’s gold price) ৪৯ হাজারের ঘরে এসে দাঁড়িয়েছে, ২২ ক্যারেট সোনার ১ গ্রামের দাম ৪৯৯৫ টাকা এবং ১০ গ্রামের দাম ৪৯৯৫০ টাকা। যা গতকালের থেকে প্রতি ১০ গ্রামে দামের পতন হয়েছে ১৬০ টাকা।

দিল্লীতে সবসময়ই কলকাতার থেকে বেশ কম থাকে সোনার দাম। আজ দিল্লীতেও ৪৯ হাজারের ঘরে নেমেছে এই দামের পারদ। ২২ ক্যারেট সোনার ১ গ্রামের দাম দাঁড়িয়েছে ৪৯৪০ টাকা এবং ১০ গ্রামের দাম ৪৯৪০০ টাকা।

অন্যান্য স্থান
আজকের দিনে দাঁড়িয়ে সবথেকে কম দাম রয়েছে কেরালায়। ১ গ্রাম সোনার আজকের দাম ৪৭০০ টাকা এবং ১০ গ্রামের দাম ৪৭০০০ টাকা। এই একই স্থানে রয়েছে মাইসোর, ম্যাঙ্গালোর এবং ব্যাঙ্গালোরের স্থান। এই তিন জায়গাতেও আজ সোনার দাম ১ গ্রাম সোনার আজকের দাম ৪৭০০ টাকা এবং ১০ গ্রামের দাম ৪৭০০০ টাকা।

রূপোর দাম
এবার আসি রূপোর দামের ক্ষেত্রে। আজকে সোনার দামের পাশাপাশি রূপোর দামেও হুড়মুড়িয়ে পতন লক্ষ্য করা গেছে। আজকের রূপোর দাম (today’s silver price) ১ গ্রামের দাম ৬১.৫০ টাকা এবং ১০ গ্রামের দাম ৬১৫ টাকা।

Back to top button