চাকরিপ্রার্থীদের জন্য সুখবর! উচ্চ মাধ্যমিক পাশেই মিলবে দুর্দান্ত চাকরি, এভাবে করুন আবেদন

বাংলা হান্ট ডেস্ক: চাকরিপ্রার্থীদের জন্য এবার একটি বড় খবর সামনে এসেছে। এই প্রসঙ্গে প্রাপ্ত তথ্য অনুযায়ী জানা গিয়েছে যে আয়কর দফতরে (Income Tax Department) কর্মী নিয়োগের (Recruitment) জন্য বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। এমতাবস্থায়, বর্তমান প্রতিবেদনে আজ আমরা এই নিয়োগ প্রক্রিয়া সংক্রান্ত বিস্তারিত তথ্য উপস্থাপিত করছি।

   

মোট শূন্যপদের সংখ্যা: প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী জানা গিয়েছে যে, আপাতত মোট ২৯১ জনকে নিয়োগ করা হবে।

শূন্যপদের বিবরণ: ইনকাম ট্যাক্স ইন্সপেক্টর (১৪ টি শূন্যপদ) থেকে শুরু করে ট্যাক্স অ্যাসিস্ট্যান্ট (১১৯ টি শূন্যপদ), স্টেনোগ্রাফার গ্রেড-২ (১৮ টি শূন্যপদ), ক্যান্টিন অ্যাটেড্যান্ট (৩ টি শূন্যপদ) এবং মাল্টি টাস্কিং স্টাফ (১৩৭ টি শূন্যপদ) পদে করা হবে কর্মী নিয়োগ।

কোথায় হবে নিয়োগ: জানিয়ে রাখি যে, মুম্বইয়ে অবস্থিত আয়কর দফতরের অফিস অব দ্য প্রিন্সিপাল চিফ কমিশনার অফ ইন্ডিয়ায় কর্মী নিয়োগ করা হবে।

শিক্ষাগত যোগ্যতা: ইনকাম ট্যাক্স ইনস্পেক্টর পদে আবেদনের জন্য আবেদনে ইচ্ছুক প্রার্থীদের স্নাতক পাশ করতে হবে। তবে, বাকি পদগুলির জন্য উচ্চ মাধ্যমিক পাশ হলেই চলবে।

আরও পড়ুন: পাকিস্তানে নিকেশ হচ্ছে একের পর এক সন্ত্রাসবাদী! প্রাণ বাঁচাতে “আন্ডারগ্রাউন্ড” হাফিজ-আজহার-রহমানরা

বয়সসীমা: এই পদগুলিতে আবেদনের জন্য ন্যূনতম বয়স হতে হবে ১৮ বছর এবং সর্বোচ্চ বয়স থাকতে হবে ৩০ বছরের মধ্যে।

আরও পড়ুন: এবার খেলা-বিনোদন জগতেও বাড়বে আম্বানির আধিপত্য! বড় চুক্তির পথে জিও

বেতনের পরিমাণ: ইন্সপেক্টর অব ইনকাম ট্যাক্স পদের জন্য বেতন হল ৪৪,৯০০ থেকে ১ ,৪২,০০০ টাকা। স্টেনোগ্রাফার এবং ট্যাক্স অ্যাসিট্যান্ট এই দুই পদে বেতনের পরিমাণ হল ২৫,৫০০ থেকে ৮১,১০০ টাকা। এছাড়াও, মাল্টি টাস্কিং স্টাফ হিসাবে এবং ক্যান্টিন অ্যাটেন্ড্যান্ট এই দুই পদের বেতন কাঠামো হল ১৮,০০০ থেকে ৫৬,৯০০ টাকা।

Good news for job seekers job update

নিয়োগ প্রক্রিয়া: জানা গিয়েছে যে, পরীক্ষার মাধ্যমে যোগ্য প্রার্থীদের বেছে নেওয়া হবে। তবে, এই বিষয়ে বিস্তারিত তথ্য পরে জানিয়ে দেওয়া হবে।

গুরুত্বপূর্ণ তারিখ: ইতিমধ্যে অনলাইনে এই নিয়োগের জন্য আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। যেটি চলবে আগামী ১৯ জানুয়ারি ২০২৪ পর্যন্ত।