টাইমলাইনটাকা পয়সাভারত

SBI-র গ্রাহকদের জন্য সুখবর! এখন এই পরিষেবার সম্পূর্ণ বিনামূল্যে মিলবে, ঘোষণা করল ব্যাঙ্ক

বাংলা হান্ট ডেস্ক: আমাদের দেশের একটি অন্যতম গুরুত্বপূর্ণ ব্যাঙ্ক হল স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (State Bank of India)। দেশের প্রতিটি প্রান্তেই খোঁজ মেলে এই ব্যাঙ্কের। পাশাপাশি, যত দিন এগোচ্ছে ততই পাল্লা দিয়ে বাড়ছে এই ব্যাঙ্কের গ্রাহকসংখ্যা। এমতাবস্থায়, প্রায়শই গ্রাহকদের উদ্দেশ্যে বিভিন্ন রকম সুযোগসুবিধা প্রদান করে স্টেট ব্যাঙ্ক।

সেই রেশ বজায় রেখেই এবার একটি সুখবর দিল এই ব্যাঙ্ক। সম্প্রতি, SBI জানিয়েছে যে, এবার থেকে USSD Service ব্যবহার করেন এমন গ্রাহকেরা কোনোরকম অতিরিক্ত চার্জ ছাড়াই সহজেই লেনদেন করতে পারবেন।

কি জানিয়েছে SBI? এই প্রসঙ্গে SBI টুইট করে জানিয়েছে যে, “মোবাইল ফান্ড ট্রান্সফারের ক্ষেত্রে SMS চার্জ এখন মকুব করা হবে! গ্রাহকেরা এবার কোনো অতিরিক্ত চার্জ ছাড়াই সহজে লেনদেন করতে পারবেন।” পাশাপাশি, আরও জানানো হয়েছে যে, কোনোরকম খরচ ছাড়াই গ্রাহকরা টাকা পাঠানো, রিকোয়েস্ট মানি, অ্যাকাউন্ট ব্যালেন্স, মিনি স্টেটমেন্ট এবং UPI পিন পরিবর্তন সহ বিভিন্ন পরিষেবার সুবিধা পাবেন।

USSD কি? এই প্রসঙ্গে জানিয়ে রাখি যে, USSD বা আনস্ট্রাকচার্ড সাপ্লিমেন্টারি সার্ভিস ডেটা (Unstructured Supplementary Service Data) সাধারণত টকটাইম ব্যালেন্স বা অ্যাকাউন্টের তথ্য এবং মোবাইল ব্যাঙ্কিং লেনদেনের জন্য ব্যবহার করা হয়।

কারা উপকৃত হবেন: এমতাবস্থায়, এই সার্ভিসটি ফিচার ফোনে কাজ করে। যার ফলে সুবিধা পাবেন ফিচার ফোনের গ্রাহকরা। প্রসঙ্গত উল্লেখ্য যে, দেশের ১ বিলিয়নেরও বেশি মোবাইল ফোন ব্যবহারকারীর মধ্যে ৬৫ শতাংশেরও বেশি ব্যবহারকারী ফিচার ফোনের গ্রাহক।

Related Articles