টাইমলাইনভারত

সরকার দেবে ৪২ লক্ষ টাকা, পেতে পারেন আপনিও

বাংলাহান্ট ডেস্কঃ দেশের বেকার সমস্যা বর্তমানে চরম আকার ধারণ করেছে। বাড়তি জনসংখ্যা ও   প্রযুক্তির কারনে দেশ ব্যাপী এই সংকট ভাবিয়েছে কেন্দ্রীয় সরকারকেও।  দেশের এই বেকার সমস্যা সমাধানে প্রধান মন্ত্রী ঘোষণা করেছিলেন স্টার্টআপ ইন্ডিয়ার। নতুন প্রজন্মকে ব্যাবসায়ে উৎসাহ দিতেই এই প্রকল্প জানিয়েছিল কেন্দ্র। এবার এই স্টার্টআপ ইন্ডিয়া তেই ৪২ লক্ষ টাকা অনুদান দেেবে কেন্দ্র।

স্টার্ট আপ ইন্ডিয়ার তরফ থেকে এক বিজ্ঞপ্তি তে বলা হয়েছে,   আপনার যদি উদ্ভাবনী ধারণা থাকে তাহলে সেটি সরকারের সাথে ভাগ করে নিতে পারেন। আপনার ধারণা সরকারের পছন্দ হলে সরকার আপনাকে স্টার্টআপ এর জন্য পুরস্কার দেবে। বিভিন্ন ক্ষেত্রে সরকার প্রথম তিন জনকে পুরস্কৃত করবে।

প্রথম বিজয়ী কে 3 লাখ টাকা দ্বিতীয় এবং তৃতীয় এক লাখ টাকা দেওয়া হবে।  মোট ৪২ লাখ টাকা পুরস্কার দেবে সরকার। লাইসেন্স পারমিট রফতানিও রসদ সম্পত্তি তথ্য ব্যবস্থা এবং ট্যাক্স ফাইলিং এর মত বিষয়গুলিতে থাকছে পুরস্কার। আপনার আইডিয়াটি জমা দেওয়ার শেষ দিন 1 ফেব্রুয়ারি 2020.

তৃণমূলস্তরে বিনিয়োগের সুযোগ তৈরির লক্ষ্যে ‘স্টার্ট আপ ইন্ডিয়া’ কর্মসূচির জন্য নয়াদিল্লির বিজ্ঞান ভবনে আয়োজিত অনুষ্ঠানে ১০ হাজার কোটি টাকার তহবিল গঠনের কথা জানিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি । সদ্য তৈরি হওয়া সংস্থাগুলিকে ব্যবসায় সুযোগ করে দিতে সরকারি বিধি সরলীকরণ, ঋণের ব্যবস্থা, তিন বছর পর্যন্ত আয়কর ছাড়ের সুবিধা-সহ ১৯ দফা ‘অ্যাকশন প্ল্যানে’র কথা ঘোষণা করেছিলেন প্রধানমন্ত্রী। যদি ভাল আইডিয়া থাকে তাহলে এক্ষুনি তা জানান সরকারকে। পেয়েও যেতে পারেন মোটা পুরষ্কার।

 

Back to top button