‘ভুল হয়ে গিয়েছে’, সাম্প্রদায়িক পোস্ট করে সকলের কাছে ক্ষমা স্বীকার করলেন যশ দয়াল  

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ গুজরাট টাইটান্সের মিডিয়াম পেসার যশ দয়ালের কথা অনেকেরই মনে থাকবে হয়তো। কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে একটি জঘন্য ওভার তাকে রাতারাতি শিরোনামে তুলে এনেছিল। সম্প্রতি ফের আলোচনার কেন্দ্রবিন্দুতে চলে এসেছেন তিনি। তার সাম্প্রতিক ইন্সটাগ্রাম স্টোরিতে একটি নির্দিষ্ট সম্প্রদায়ের বিরুদ্ধে একটি ইঙ্গিতপূর্ণ ঘৃণামূলক পোষ্ট করেন যশ। এরপরে তাকে তীব্র সমালোচনার মুখে পড়তে হয়।

কিছুক্ষণ পরে অবশ্য যশ সেই পোষ্টটি ডিলিট করে দেয়। একজন ভারতীয় ক্রিকেটারের সোশ্যাল মিডিয়াতে এমন ঘৃণ্য মানসিকতার পরিচয় লজ্জাজনক বলেই মনে করছেন একটা বড় অংশের ক্রিকেটপ্রেমীরা। আবার কিছু অংশের মানুষ তিনি পোস্টে কোনও ভুল বা অসত্য বার্তা দেননি বলে মন্তব্য করেছেন।

তবে যশ নিজে পরবর্তীতে এই স্টোরি পোস্ট করার জন্য ক্ষমা চেয়েছেন এবং বলেছেন যে এই পোস্টটি দুর্ঘটনাক্রমে তার ইনস্টাগ্রাম স্টোরিতে শেয়ার করা হয়েছিল। তিনি সমাজ ও দেশের প্রত্যেক সম্প্রদায়ের প্রতি একই রকম শ্রদ্ধাশীল বলে মন্তব্য করেছেন।

সদ্য সমাপ্ত আইপিএলে রিঙ্কু সিং কলকাতা নাইট রাইডার্সের জার্সিতে গুজরাট টাইটান্সের বিরুদ্ধে প্রথম ম্যাচে শেষ ওভারে ২৯ রান বাকি এমন অবস্থায় যশ দয়ালের বোলিংয়ে ছয়টি ছক্কা মেরে ওই অসম্ভব কাজকে সম্ভব করে দেখিয়েছিলেন। তারপর থেকে দীর্ঘদিন গুজরাটের জার্সিতে মাঠে নামতে পারেননি যশ। প্রথমে বলা হয়েছিল মানসিকভাবে ভেঙে পড়ার কারণে এমনটা হয়েছে।

কিন্তু পরবর্তীতে জানা যায় যে শারীরিকভাবে তিনি অসুস্থতার শিকার হয়েছিলেন এবং তার জন্য দীর্ঘদিন মাঠে ফিরতে পারেননি। পরে গুজরাটের জার্সি গায়ে মাঠে ফিরে তিনি প্রশংসনীয় পারফরম্যান্স করেছেন। কিন্তু তার এই পোস্টটি ভুলবশত শেয়ার হয়ে যাওয়ার পর অনেকেই ব্যাঙ্গ করে মন্তব্য করেছেন যে রিঙ্কু সিংয়ের হাতে বেদম পেটানি খাওয়ার পরে তিনি এখনো মানসিকভাবে সম্পূর্ণ সুস্থ হননি, তাই এমন ভুল হয়ে গিয়েছে তার।