টাইমলাইনভারত

প্রতি মাসে কেরোসিন নিচ্ছেন হনুমান জি! অদ্ভূত রেশন কার্ড ঘিরে হইচই শুরু

বাংলাহান্ট ডেস্কঃ প্রতি মাসে কেরোসিন নিচ্ছেন হনুমান জি (hanuman ji) এবং মুরালী মনোহর জি (murli manohar)! শুনতে অবাক লাগলেও এমনই এক আজব ঘটনা ঘটেছে রাজস্থানের (rajasthan) ভরতপুর জেলায়। যেখানে রেশন কার্ডের তালিকায় হনুমান জি এবং মুরালী মনোহর জির নাম রয়েছেন। যারা প্রতি মাসে ডিলারশপ থেকে কেরসিন নিচ্ছেন বলেও প্রমাণ রয়েছে।

খাদ্য সুরক্ষা প্রকল্পের আয়ত্তায় দেশের নাগরিকদের জন্য যে রেশন কার্ডের তালিকা তৈরি হয় সেখানে হনুমান জি এবং মুরালী মনোহর জির নাম থাকার এমন খবর সামনে আসতেই এলাকায় শোরগোল পড়ে গেছে। কিভাবে এমনটা ঘটল তা খতিয়ে দেখতে তদন্তও শুরু করা করেছেন উর্দ্ধস্তন কর্মকর্তারা।

জানা গিয়েছে, যে দুটি অদ্ভূত রেশন কার্ড নিয়ে ওই এলাকায় হইচই পড়ে গেছে, সেখানে একটিতে গ্রাহকের নাম রয়েছে হনুমানজির এবং অন্যটিতে নাম রয়েছে মুরালী মনোহর জির। কার্ডে হনুমান জির বয়স দেখাচ্ছে ৮১ বছর এবং তাঁর একটি ছবিও দেওয়া রয়েছে। পিতার নাম কেশারিসহ পরিবারের ৫ জনের নামও সেখানে লেখা রয়েছে সেই কার্ডে। অন্যদিকে মুরালী মনোহর জির নামের কার্ডটিতে বয়স রয়েছে ১২১ বছর।

এই ঘটনার বিষয়ে জেলা রসদ কর্মকর্তা সুভাষ চাঁদ গোয়েল জানিয়েছেন, রুদওয়াল পঞ্চায়েত থেকে ভগবানের নামে দুটি রেশন কার্ড তৈরির বিষয়ে প্রকাশে এসেছে। এমনকি সেই রেশন কার্ডে কেরোসিন নেওয়া হত বলেও অভিযোগ উঠেছে। এই গোটা বিষয়টা উর্দ্ধস্তন কর্মকর্তাদের অধীনে রয়েছে। তাঁরা সমস্ত বিষয়টা খতিয়ে দেখে দোষীদের শাস্তির ব্যবস্থা করবেন।

Back to top button