ধোনির ভুলেই রাজস্থানের কাছে হেরেছে CSK! মন্তব্য দুই প্রাক্তন কিংবদন্তির  

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ চলতি আইপিএল (IPL 2023) চলতি সপ্তাহে একের পর এক হাড্ডাহাড্ডি রুদ্ধশ্বাস ম্যাচ উপহার দিয়ে চলেছে ক্রিকেটপ্রেমীদের। তেমন ঘটনাই আবার একবার ঘটেছিল গতকাল যখন রাজস্থান রয়্যালস (Rajasthan Royals) চিপকে ধোনিদের (MS Dhoni) ঘরের মাঠে চেন্নাই সুপার কিংসের (CSK) মুখোমুখি হয়েছিল। টানটান উত্তেজনাপূর্ণ লড়াই গড়িয়েছিল ম্যাচের শেষ বল অবধি। শেষপর্যন্ত সন্দীপ শর্মা (Sandeep Sharma) নিজের স্নায়ুর চাপ সামলে নিখুঁত ইয়র্কারে ধোনিকে থামিয়ে জয় উপহার দেন সঞ্জু স্যামসনের (Sanju Samson) দলকে।

rr win dhoni

ধোনি যখন আজ মাঠে এসেছিলেন তখন এবং অশ্বিনের একটি করে ওভার বাকি ছিল। ৩০ বলে ৬৩ রান তুলতে হতো সিএসকের। কিন্তু তাদের ওই ওভারগুলিতে বিন্দুমাত্র ঝুঁকি নেননি ধোনি। তিনি জানতেন এই দু’জনকে সামলে নিলে পরবর্তীতে যে বোলাররা সামনে আসবেন তারা খুব একটা নির্ভরযোগ্য নন। কিন্তু ধোনির সেই পন্থা অবলম্বন করতে গিয়ে চেন্নাই সুপার কিংস এর শেষ ৩ ওভারে টার্গেট দাঁড়ায় ৫৪।

এরপর জাদেজা এবং ধোনি দুজনেই চেষ্টা করেছিলেন। কিন্তু টার্গেট তখন এতটাই নাগালের বাইরে চলে গিয়েছিল যে অ্যাডাম জাম্পা, জেসন হোল্ডারদের বিরুদ্ধে একাধিক ছক্কা মেরেও নিজেদেরকে সুবিধা জনক জায়গায় আনতে পারেননি তারা। শেষ ওভারের দুটি ওয়াইড এবং দুটি লেগ স্টাম্পের ওপর পাওয়া ফুলটস ডেলিভারি গ্যালারিতে পাঠিয়ে আশা দেখিয়েছিলেন ধোনি। তবে শেষ পর্যন্ত তিন রানের ব্যবধানে ম্যাচ জিতে নেয় রাজস্থান। যাদের যা ১৫ বলে ২৫ এবং ধোনি ১৭ বলে ৩২ রান করে অপরাজিত থাকেন।

এরপরই ধোনির একটি সিদ্ধান্তের চরম সমালোচনা করেছেন হরভজন সিং এবং সুনীল গাভাস্কার। এমন পরিস্থিতিতে আম্বাতি রায়ডু, যিনি গোটা ম্যাচে মাঠে নামেননি এবং এসি ঘরে বসে কাটিয়েছেন তাকে ধোনির আগে ব্যাট করতে পাঠানোর সিদ্ধান্ত মেনে নিতে পারেননি দুজনেই। হরভজন সরাসরি বলেছেন, “আইপিএলে এই ধরনের উত্তেজক ম্যাচের ধোনির নিজেকে আগে ক্রিজে আনা প্রয়োজন। ম্যাচটা তাহলে হাত থেকে বেরিয়ে যেত না।”

গাভাস্কার বলেছেন, “এই ধরনের ম্যাচগুলিতে ধোনির আরও আগে নেমে আরও কিছু বল খেলা উচিত। রায়ডুকে ওই পরিস্থিতিতে ব্যাট করতে পাঠানোর কোনও মানে ছিল না। গোটা ম্যাচে ও কিছুই করেনি। ধোনি বেশিক্ষণ ব্যাট করলে ওর নিজেরই সুবিধা হতো।” এই নিয়ে চারটি ম্যাচ খেলে দুটি ম্যাচে হারের মুখ দেখল সিএসকে। তবে তাদের পারফরম্যান্স নিয়ে খুব একটা অসন্তুষ্ট হবেন না সমর্থকরা।