পন্থ-হার্দিক নয়! রোহিতের পর ভারতের T20 অধিনায়ক হিসেবে এই প্লেয়ারকে দেখতে চান ভাজ্জি

   

বাংলা হান্ট ডেস্ক: টুর্নামেন্ট যত এগোচ্ছে ততই আকর্ষণীয় হয়ে উঠছে IPL (Indian Premier League)। এদিকে গত সোমবার অর্থাৎ ২২ এপ্রিল জয়পুরের সোয়াই মানসিং স্টেডিয়ামে সম্পন্ন হওয়া মুম্বাই ইন্ডিয়ান্সের (Mumbai Indians) বিরুদ্ধে রাজস্থান রয়্যালসের (Rajasthan Royals) ম্যাচে ৯ উইকেটে জিতে যায় RR। এদিকে, ওই জয়ের অন্যতম কারিগর হলেন যশস্বী জয়সওয়াল। তিনি হাসিল করেন অপরাজিত সেঞ্চুরি। পাশাপাশি, নজর কাড়ে অধিনায়ক সঞ্জু স্যামসনের বুদ্ধিদীপ্ত ইনিংস। যা দেখে মুগ্ধ হয়েছেন ভারতের প্রাক্তন স্পিনার হরভজন সিং (Harbhajan Singh)।

শুধু তাই নয়, হরভজন “X”-মাধ্যমে জয়সওয়ালের দুর্দান্ত ইনিংসের প্রশংসা করেন ও উইকেটরক্ষক-ব্যাটার হিসেবে আসন্ন T20 বিশ্বকাপে ভারতীয় দলে স্যামসনের অন্তর্ভুক্তির জন্যও দাবি তোলেন। তবে, এখানেই থেমে থাকেননি হরভজন। তাঁর মতে, স্কোয়াডে স্যামসনের জায়গা নিয়ে কোনো বিতর্ক হওয়া উচিত নয়। তিনি আরও যোগ করেছেন যে, “রোহিত শর্মার পরে ২৯ বছর বয়সী এই তারকাকে ভারতের পরবর্তী T20 অধিনায়ক হিসেবে প্রস্তুত করা উচিত।”

তিনি বলেন, “যশস্বী জয়সওয়ালের ইনিংসই প্রমাণ করে যে ক্লাস চিরস্থায়ী, ফর্ম সাময়িক। পাশাপাশি, কিপার ব্যাটারকে নিয়ে কোনো বিতর্ক হওয়া উচিত নয়। স্যামসনের T20 বিশ্বকাপের জন্য ভারতীয় দলে যাওয়া উচিত এবং রোহিতের পরে ভারতের পরবর্তী T20 অধিনায়ক হিসেবে প্রস্তুত হওয়া উচিত। কোনো সন্দেহ???”

আরও পড়ুন: প্রতিটি ম্যাচেই খাচ্ছেন মার! সমালোচনায় বিদ্ধ হয়ে স্টার্ককে নিয়ে মুখ খুললেন KKR-এর CEO, জানালেন….

উল্লেখ্য যে, IPL ২০২৪-এ ব্যাটিং এবং অধিনায়কত্বের মাধ্যমে ইতিমধ্যেই সবাইকে মুগ্ধ করেছেন স্যামসন। তাঁর নেতৃত্বে চলতি মরশুমে লিগ পর্বের আটটি ম্যাচের সাতটিতেই জিতেছে রয়্যালস। এদিকে, ব্যাট হাতে আট ম্যাচে ৩১৪ রান করেছেন কেরলের এই ক্রিকেটার।এমতাবস্থায়, IPL২০২৪-এ সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় চতুর্থ স্থানে রয়েছেন তিনি।

আরও পড়ুন: T20 বিশ্বকাপে কিভাবে মিলবে সাফল্য? এবার ভারতীয় দলের জন্য গুরুমন্ত্র দিলেন স্বয়ং মহারাজ

এদিকে, MI এবং RR-এর মধ্যে ম্যাচ চলাকালীন, স্যামসন রয়্যালসের হয়ে ৩ নম্বরে ব্যাট করতে নেমেছিলেন (২৮ বলে ৩৮ রান করেন) এবং জয়সওয়ালের সাথে দ্বিতীয় উইকেটে ১০৯ রান যোগ করেছিলেন। পাশাপাশি, জয়সওয়াল করেন ৬০ বলে অপরাজিত ১০৪ রান। সোমবার মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে সেঞ্চুরি করে ইতিহাস গড়লেন যশস্বী এবং বিশ্বের প্রথম ক্রিকেটার হিসেবে মাত্র ২৩ বছর বয়সে IPL-এ একাধিক সেঞ্চুরি করার নজির গড়লেন। উল্লেখ্য যে, জয়সওয়াল এই বছরের শুরুতে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে ব্যাট হাতে ভারতের শীর্ষ পারফর্মার ছিলেন। ২০২৩-এর ৩০ এপ্রিল তিনি মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে তাঁর প্রথম IPL সেঞ্চুরি করেছিলেন।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর