অস্বস্তি নিয়েই লড়াকু ইনিংস! ব্যাট হাতে ঈশানকে সঙ্গে নিয়ে ভারতকে ভদ্রস্থ জায়গায় পৌঁছে দিলেন হার্দিক

   

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ ভারতীয় দল (Indian Cricket Team) আজ চরম বিপর্যয়ের মুখোমুখি হয়েছিল পাকিস্তানের বিরুদ্ধে (India vs Pakistan)। বার বার বৃষ্টির কারণে বিঘ্নিত হওয়া ম্যাচে ভারতীয় টপ অর্ডারকে আরও একবার লজ্জার মুখে ফেলে পাকিস্তানের বোলিং আক্রমণ। রোহিত শর্মা, বিরাট কোহলি, শুভমান গিল-রা অল্পে ড্রেসিংরুমে ফেরার পর রীতিমতো চাপে পড়ে গিয়েছিলেন ভারতীয় সমর্থকরা।

কিন্তু এরপর ভারতীয় দলকে বিপদ থেকে টেনে তোলেন ঈশান কিষাণ (৮২)। পাল্টা আক্রমণ শুরু করেছিলেন এই বাঁ-হাতি ব্যাটার। ফলস্বরূপ পাকিস্তানের স্পিনারদের ওপর চাপ বেড়ে যায়। আর এই সুযোগটা নিয়ে ভারতীয় ইনিংসের ভিত ধীরে ধীরে গড়ে তোলার কাজ করেন হার্দিক পান্ডিয়া।

এরপর ১৪২ বলে ১৩৮ রানের একটা পার্টনারশিপ হয় তাদের। মূলত তাদের ইনিংসের কারণেই ঘুরে দাঁড়ানোর সুযোগ পায় ভারত। পাকিস্তানের স্পিনারদের নিঃশ্বাস ফেলার সুযোগ দেননি তারা। পাল্টা আক্রমণের কারণে বাবর আজম পার্ট-টাইমারদের কাজে লাগানোর চেষ্টা করেন। কিন্তু তাতে খুব একটা লাভ হয়নি।

ishan kishan pak

শেষপর্যন্ত পাকিস্তানের পেসাররা আক্রমণে ফেরার পর উইকেট আবার পড়তে থাকে। হার্দিক পান্ডিয়া কোমরে অস্বস্তি নিয়ে খেলছিলেন। কিন্তু ৯০ বলে ৮৭ রান করার পর বড় শট খেলতে গিয়ে কভারে ধরা পড়েন। তাকে এবং জাদেজাকে একই ওভারে ফেরান শাহীন। আগে ফিরিয়েছিলেন রোহিত, কোহলিকে। জাদেজা ও শার্দূল আজ ব্যাট হাতে ব্যর্থ। কিন্তু পাকিস্তানের পেসাররা আজ প্রত্যেকে একের বেশি উইকেট পেয়েছেন এবং বেশিরভাগ জনই কৃপণ বোলিং করেছেন।

আরও পড়ুন: ভারতীয় ক্রিকেটের ইতিহাসে প্রথমবার ঘটলো এমন ঘটনা! লজ্জার রেকর্ড গড়লেন রোহিত, কোহলিরা

ভারতের প্রত্যেকটি উইকেটই আজ পাকিস্তানের পেসাররা নিয়েছেন। শেষদিকে বুমরা কিছুটা চালিয়ে ব্যাটিং করে ১৩ বলে ১৬ রান করেন। শেষপর্যন্ত ৪৮.৫ ওভারে ২৬৬ রান তুলে অলআউট হয়ে যায় ভারতীয় দল। ৪ উইকেট নেন আফ্রিদি। ৩ টি করে উইকেট নেন হ্যারিস রাউফ ও নাসিম শাহ।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর