টাইমলাইনভারত

নির্ভয়ার দোষীদের ফাঁসি কাঠে ঝোলানো সীমা কুশওয়াহ লড়তে পারেন হাথরস মামলা

বাংলা হান্ট ডেস্কঃ দেশকে কাঁপিয়ে দেওয়া হাথরস গণধর্ষণ কাণ্ডের (Hathras Gangrape Case) তদন্তের জন্য স্পেশ্যাল ইনভেস্টিগেশন (SIT) টিম হাতরসে পৌঁছেছে। তিন সদস্যের এই টিমে একজন দলিত মহিলা আধিকারিকও আছেন। আরেকদিকে, মানবাধিকার আয়োগ এই মামলায় উত্তর প্রদেশের মুখ্য সচিব আর ডিজিপিকে নোটিশ জারি করেছে।

সাতদিনের মধ্যে SIT কে রিপোর্ট পেশ করতে হবে। জানিয়ে দিই, মামলার তদন্তের জন্য যোগী সরকার তৎকাল স্বরাষ্ট্র সচিবের নেতৃত্বে তিন সদস্যের বিশেষ তদন্তকারী দল গঠন করেছিল। শীঘ্রই নির্যাতিত পরিবারকে ন্যায় পাইয়ে দেওয়ার জন্য এই মামলা ফাস্টট্র্যাক আদালতে চালানোর অনুমতি দিয়েছে সরকার। এই মামলার সাথে যুক্ত একটি আবেদনে আজ এলাহাবাদ হাইকোর্টে শুনানি হতে পারে।

আরেকদিকে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের সাথে কথা বলে দোষীদের বিরুদ্ধে কড়া অ্যাকশন নেওয়ার কথা বলেছেন। এছাড়াও যোগী আদিত্যনাথ নির্যাতিতার বাবার সাথে ভিডিও কলে কথা বলে পরিবারের পাশে থাকার আশ্বাস দিয়েছেন এবং পরিবারের একজনকে সরকারি চাকরি, পরিবারের জন্য একটি সরকারি বাড়ি আর ২৫ লক্ষ টাকার আর্থিক সাহাজ্যের ঘোষণা করেছেন তিনি।

আরেকদিকে খবর আসছে যে, হাথরসের মামলা নির্ভয়ার দোষীদের ফাঁসিকাঠে ঝোলানো আইনজীবী সীমা কুশওয়াহ (Seema Samridhi) লড়তে পারেন। সুত্র থেকে পাওয়া খবর অনুযায়ী, আজই সীমা হাথরসে গিয়ে নির্যাতিতর পরিবারের সাথে সাক্ষাৎ করবেন। জানিয়ে দিই, দিল্লীর নির্ভয়া কাণ্ডে সীমা কুশওয়াহ এর প্রচেষ্টার কারণে দোষীদের ফাঁসির সাজা হয়েছিল। এবার তিনি যদি হাথরস মামলার দায়িত্ব নেন, আশা করা যাচ্ছে খুব শীঘ্রই দোষীদের সর্বোচ্চ সাজাই হবে।

Back to top button