টাইমলাইনভারত

টয়লেট যাচ্ছে না গত ১৮ মাস ধরে, দিনে ২০ টি রুটি খেয়েও কোন লাভ হচ্ছে না! আশীষকে নিয়ে চিন্তায় চিকিৎসকরা

বাংলাহান্ট ডেস্কঃ এই পৃথিবীতে প্রতিদিন কতই না অদ্ভুত ধরণের খবর শোনা যায়। সম্প্রতি মধ্যপ্রদেশ (Madhya Pradesh) থেকে এমন এক আজব ঘটনা প্রকাশ্যে এসেছে, যা শুনে তাজ্জব বনে গেছেন চিকিৎসকরাই। বিগত ১৮ মাস ধরে টয়লেট (toilet) যাচ্ছে না মধ্যপ্রদেশের মোরাইনা জেলার বাসিন্দা আশীষ।

শুনতে অবাক লাগলেও, গত ১৮ মাস ধরে প্রকৃতির ডাক শুনতে চাইলেও, কিছুতেই প্রকৃতির ডাক আসছে না আশীষের জন্য। খাওয়া দাওয়ায় কোন সমস্যা নেই, নেই তার শারীরিক কোন সমস্যাও- তা সত্ত্বেও গত ১৮ মাস ধরে প্রাতঃক্রিয়ার জন্য গেলেও, তাঁকে এমনই ফিরে আসতে হয়েছে।

এই ঘটনায় তাঁর পরিবারের সঙ্গে সঙ্গে প্রতিবেশীরাও চিন্তায় রয়েছে। আশীষের পরিবারের আর্থিক অবস্থা খুব একটা ভালো না। তারা দরিদ্র সীমার মধ্যে পড়ে। তাই এই অবস্থায় আশীষ যদি কোন কঠিন রোগে আক্রান্ত হয়ে পরে, তাহলে তাঁর পরিবারের পক্ষে চিকিৎসার খরচ যোগান দেওয়া সমস্যার বিষয় হয়ে দাঁড়াবে। তবে এই সমস্যা থাকা সত্ত্বেও আশীষের পেট ব্যাথা বা অন্য কোন শারীরিক অসুবিধাও কিন্তু নেই।

খাওয়া দাওয়া স্বাভাবিক ভাবেই করে আশীষ। এই সমস্যার কারণে প্রতিদিন সে ১৮ টা থেকে ২০ টা রুটি খেলেও, এই সমস্যার কোন সমধান হচ্ছে না। আশীষের পরিবারের লোকজন চিকিৎসকের সঙ্গে এই বিষয়ে পরামর্শ করলে, কয়েকটি পরীক্ষা করতে দেওয়া হয়। কিন্তু কোন পরীক্ষাতেই কোন জটিল রোগের আভাষ পায়নি চিকিৎসকরা। তবে এই সম্ভাবনাকেও উড়িয়ে দিচ্ছে না তারা। তবে এই বছর ১৬-এর কিশোরের পরিবার এই বিষয়ে খুবই চিন্তায় দিন কাটাচ্ছে।

Back to top button