কিছুক্ষণেই রাজ্য কাঁপাবে ঝড়-বৃষ্টি! একজোটে ১৩ জেলায় সতর্কতা জারি করল আবহাওয়া অফিস

বাংলা হান্ট ডেস্ক: তোলপাড়। হঠাৎই আবহাওয়ার তুমুল পরিবর্তন গোটা রাজ্যে (West Bengal)। আজ শুক্রবার উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়া জেলায় বৃষ্টির পূর্বাভাস। সঙ্গে দোসর হতে পারে বজ্রবিদ্যুত।

শুক্রে দক্ষিণবঙ্গের (South Bengal) সব জেলাতেই জারি রয়েছে হলুদ সতর্কতা (Yellow Alert)। গত সপ্তাহ থেকে যেরকম উত্তাল আবহাওয়া রয়েছে আপাতত সেই পরিস্থিতিই আজও বহাল থাকবে। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া জেলায় আজ বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি হতে পারে।

   

ওদিকে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতে। নিম্নচাপের কারণে আগামীকাল পর্যন্ত গোটা দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হবে বলে আবহাওয়া দফতরের পূর্বাভাস।

আরও পড়ুন: বিদেশ সফরের আগেই মমতার মন্ত্রিসভায় রদবদল! কারা হারাবেন পদ? নজরে দুই হেভিওয়েট

স্টেশন ভিত্তিক পূর্বাভাস অনুযায়ী, কিছুক্ষণের মধ্যে দক্ষিণবঙ্গের বসিরহাট, সল্টলেক, দমদম, বালী, হাওড়া, আমতা, বাগনান, উলুবেড়িয়া, ডায়মন্ডহারবার, ক্যানিং, তমলুক, হলদিয়া, খেজুড়ি, সাগরদ্বীপ, কাঁথি, মন্দারমণি, দিঘা, তাজপুরে। তাছাড়া ভিজতে পারে আসানসোল, দুর্গাপুর, বর্ধমান, ফারাক্কা, শান্তিনিকেতন, বহরমপুর, কাটোয়ায় বজ্রপাত সহ বৃষ্টি হতে পারে। কলকাতায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা

আজ ও কাল দক্ষিনবঙ্গের তাপমাত্রা বিশেষ পরিবর্তনের সম্ভাবনা নেই। তবে রবিবার থেকে ফের বাড়বে গরম। নাজেহাল হবে সাধারণ মানুষ। আজ পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া ও পুরুলিয়ায় বৃষ্টিপাত হতে পারে ৷

weather

আরও পড়ুন: হবু শিক্ষকদের জন্য সুখবর! প্রাইমারি TET নিয়ে ফের বড়সড় আপডেট দিলেন পর্ষদ সভাপতি

আজ থেকে উত্তরবঙ্গে বৃষ্টি বাড়ার সম্ভাবনা। উত্তরবঙ্গের দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহারে টানা হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। উত্তরের ওপরের দিকের জেলা গুলিতে আজ থেকে বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি হতে পারে।

 

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর