বিদেশ সফরের আগেই মমতার মন্ত্রিসভায় রদবদল! কারা হারাবেন পদ? নজরে দুই হেভিওয়েট

   

বাংলা হান্ট ডেস্কঃ আগামী সপ্তাহে বিদেশসফরে যাবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। তবে তার আগেই রাজ্য মন্ত্রিসভায় রদবদল (West Bengal Cabinet Reshuffle) হতে পারে বলে জানা যাচ্ছে। এই নিয়ে প্রশাসনিক মহলে জল্পনা শুরু হয়েছে। প্রশাসনিক সূত্রের দাবি, রদবদলে কারও ওপর আরও দায়িত্ব যেমন দেওয়া হবে তেমনি কারও দায়িত্ব কমানোও হতে পারে।

সূত্রের খবর, রাজ্য মন্ত্রিসভায় ছোটখাটো একটা রদবদল হতে চলেছে। গত সোমবার সেই সংক্রান্ত ফাইল রাজভবনে পাঠানো হয়েছে বলে সূত্রের খবর। ফাইলের অনুমোদন চলে এলে সরকারি ভাবে রদবদলের বিষয়ে ঘোষণা করা হবে বলেই আপাতত জানা যাচ্ছে।

১২ সেপ্টেম্বর বিদেশ সফরে বেরিয়ে যাচ্ছেন মমতা। তার আগেই রাজ্য মন্ত্রিসভায় এই রদবদল করতে পারেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। যদিও এবার মন্ত্রিসভায় নতুন কোনও মুখ জায়গা পাচ্ছেন না বলেই জানা যাচ্ছে। কেবল মাত্র দায়িত্বের অদল বদল করা হতে পারে সূত্রের খবর।

আরও পড়ুন: হাড্ডাহাড্ডি লড়াই! ধূপগুড়িতে চতুর্থ রাউন্ড শেষে এগিয়ে শাসকদল, কতটা পেছনে BJP-র তাপসী?

জানা যাচ্ছে এ বারে দায়িত্ব অদলবদলের তালিকায় থাকতে পারেন মানস ভুঁইয়া এবং বাবুল সুপ্রিয়। পর্যটন মন্ত্রী বাবুল সুপ্রিয়কে এই দায়িত্ব থেকে অব্যাহতি দিয়ে তাকে নতুন কোনও দেওয়া হতে পারে। পাশাপাশি জলসম্পদ উন্নয়ন মন্ত্রী মানসের দায়িত্ব বদল হতে পারে। কিছুমাস আগেই তার থেকে পরিবেশ দফতরের দায়িত্ব নিজের হাতে নিয়েছেন মমতা। এরই মধ্যে জানা যাচ্ছে তার এই দায়িত্বও যেতে পারে।

mamata nabanna

তবে মন্ত্রী মানস ভুঁইয়াকে অন্য কোনো দায়িত্ব দেওয়া হবে কিনা সেই বিষয়ে এখনও কিছু জানা যায়নি। প্রসঙ্গত, মুখ্যমন্ত্রী বাদে রাজ্য মন্ত্রিসভায় এখন মোট ৩৯ জন মন্ত্রী রয়েছেন। যার মধ্যে ২০ জন পূর্ণমন্ত্রী, ১০ জন স্বাধীন দায়িত্বপ্রাপ্ত এবং ৯ জন প্রতিমন্ত্রীর দায়িত্বে।

আরও পড়ুন: হবু শিক্ষকদের জন্য সুখবর! প্রাইমারি TET নিয়ে ফের বড়সড় আপডেট দিলেন পর্ষদ সভাপতি

এর আগে গত বছর ৩ অগস্ট শেষ বার মন্ত্রিসভায় রদবদল করেছিলেন মুখ্যমন্ত্রী। তারপর থেকে আর তেমন কোনও রদবদল হয়নি। এবার কিছুদিনের মধ্যেই রদবদল হতে চলেছে বলে জানা যাচ্ছে।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর