কিছুক্ষণেই দাপিয়ে ঝড়-বৃষ্টি কলকাতা সহ এই ৭ জেলায়! কোথায় কোথায় জারি হল সতর্কতা?

বাংলা হান্ট ডেস্ক: সকাল থেকে সূর্যের চোখ রাঙানি আর এখন ঘন কালো মেঘে ঢেকে গিয়েছে আকাশ। যে কোনও সময়ই দাপিয়ে বৃষ্টি আসতে পারে। বিকেল হতেই কলকাতা সহ গোটা দক্ষিণবঙ্গে মেঘলা আকাশ। উত্তরবঙ্গের একাংশে তো দুপুরে তাণ্ডব চালালো বর্ষণ। প্রতিনিয়ত চলছে আবহাওয়ার ভেলকি।

উত্তরের তাপমাত্রা আজ কিছুটা নামলেও যথেষ্ট গরম রয়েছে দক্ষিণে। তবে তা আর বেশিক্ষণ স্থায়ী হবে না। কিছুক্ষণেই আছড়ে পড়বে ঝড়-বৃষ্টি। ফের আবহাওয়ার পরিবর্তনের পূর্বাভাস। আবহাওয়া দফতর সূত্রে খবর ফের বঙ্গোপসাগরে একটি ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে। যা ওড়িশা হয়ে মধ্যপ্রদেশ দিয়ে উত্তরপ্রদেশের দিকে যেতে পারে। এই ঘূর্ণাবর্তের জেরে আজ থেকে ফের দক্ষিণবঙ্গ দপাতে পারে বৃষ্টি।

   

হাওয়া অফিস জানাচ্ছে, আর কিছুক্ষণের মধ্যেই হাওড়া, কলকাতা, মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগণা ও হুগলি জেলায় বজ্রপাত সহ ভারী বৃষ্টি হতে পারে। ওদিকে পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ায় হালকা থেকে মাঝারি বৃষ্টিরে সম্ভাবনা। আজ থেকে গোটা দক্ষিণবঙ্গে জারি হয়েছে হলুদ সতর্কতা।

আরও পড়ুন: পুজোর জন্য মুখ্যমন্ত্রীর দেওয়া অনুদান হাতানোর চেষ্টা তৃণমূলের! বাধা দেওয়ায় স্থানীয়দের মারধর

আগামীকাল থেকে আরও বাড়তে পারে বৃষ্টি। যার জেরে চরম ভোগান্তি হবে সাধারণ মানুষের। মঙ্গলবার থেকেই গোটা দক্ষিণবঙ্গে জারি হয়েছে হলুদ সতর্কতা। বৃহস্পতিবার ও শুক্রবার এই দুদিন গাঙ্গেয় পশ্চিমবঙ্গের সব জেলাতেই বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

weather bc

আরও পড়ুন: পার্থের মতো মানিকেরও গোপন খাজানার হদিস! যা জানাল ED, শোরগোল আদালতে

১৪ সেপ্টেম্বর, বৃহস্পতিবার থেকে বৃষ্টির পরিমাণ বাড়তে পারে দক্ষিণবঙ্গে। বুধবার থেকে রবিবার পর্যন্ত টানা বৃষ্টির পূর্বাভাস রয়েছে। ওদিকে উত্তরবঙ্গের সব জেলাতেই বৃষ্টি হতে পারে। উত্তরবঙ্গের দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং এবং আলিপুরদুয়ার মাঝারি বৃষ্টির সম্ভাবনা। পাশাপাশি কোচবিহার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর ও মালদায় মাঝারি থেকে ভারী বৃষ্টির পূর্বাভাস।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর