সাবধান! আগামী ২-৩ ঘণ্টার জন্য দক্ষিণবঙ্গের ‘এই’ ৬ জেলায় সতর্কতা জারি করল আবহাওয়া দপ্তর

বাংলা হান্ট ডেস্ক: শীতের দিনে গত দুদিন ধরে খেল দেখাচ্ছে বৃষ্টি। সবটাই ঘূর্ণিঝড়ের (Cyclone) প্রভাবে। স্থলভাগে ঢুকে শক্তি হারাচ্ছে ঘূর্ণিঝড়। অতি গভীর নিম্নচাপে পরিণত হয়েছে মিগজাউম। IMD-র পূর্বাভাস অনুযায়ী, তেলঙ্গানা হয়ে ছত্তীসগড়ের দিকে এই সরবে নিম্নচাপ। এর জেরে বাংলাতেও চলবে বৃষ্টি। দক্ষিণবঙ্গের (South Bengal Wearher) বেশ কিছু অংশে বৃষ্টিপাতের সম্ভাবনা।

   

এরই মধ্যে আবহাওয়া দপ্তর জানাচ্ছে, আরও তেজ বাড়াবে বৃষ্টি। দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলার জন্য বিশেষ সতর্কবার্তা দিয়েছে আবহাওয়া দফতর। আবহাওয়া দপ্তরের দুপুরের বুলেটিন অনুযায়ী, বিকেল পর্যন্ত কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব বর্ধমান, নদিয়ায় মাঝারি থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা।

সকাল থেকে মেঘলা আকাশ। বৃহস্পতিবার দক্ষিণবঙ্গের জন্য হলুদ সতর্কতা জারি করেছে মৌসম ভবন। আবহাওয়া দপ্তর (Weather Department) সূত্রে খবর, আজ বৃহস্পতিবার হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। রাতের দিকে বাড়তে পারে বৃষ্টি। রাতের তাপমাত্রা স্বাভাবিকের থেকে উপরেই থাকবে।

আরও পড়ুন: আচমকাই শোরগোল! ৫% DA বাড়ছে সরকারি কর্মীদের, কবে থেকে?

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, আজ দক্ষিণবঙ্গের সব জেলাতেই বৃষ্টির সম্ভাবনা রয়েছে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা থাকছে। ঝোড়ো হওয়া বইতে পারে উপকূলের জেলাগুলিতে। কবে মিলবে বৃষ্টি থেকে রেহাই? সেই আপডেটও দিয়েছে আবহাওয়া দপ্তর।

weather kolkata south bengal

আগামীকাল অর্থাৎ শুক্রবার থেকে ঘূর্ণিঝড়ের প্রভাব কমতে শুরু করবে। আবহাওয়া অফিসের পূর্বাভাস, আগামী ৮ তারিখ থেকে আবহাওয়ার পরিবর্তন হবে। ৯ তারিখের পর থেকে মেঘমুক্ত ঝলমলে আবহাওয়া থাকবে দক্ষিণবঙ্গে।