মাত্র ২০ হাজার টাকা বিনিয়োগে শুরু করুন এই দারুণ ব্যবসা! প্রতি মাসে আয় হবে লক্ষাধিক টাকা

   

বাংলা হান্ট ডেস্ক : আজকের মূল্যবৃদ্ধির (Inflation) দিনে ১০ টা পাঁচটার চাকরিতে (Job) কুলিয়ে উঠতে পারছেননা অনেকেই। আর সেই কারণেই তো অন্যান্য পেশার খোঁজ করছেন অনেকেই। বিশেষ করে ব্যবসার (Business )প্রতি বেশ ভালোই ঝুঁকেছে নতুন প্রজন্ম। তবে কোন ব্যবসা আপনার পক্ষে উপযুক্ত সেটা বোঝা কঠিন। তবে সেই সমস্যার সমাধান করার জন্য আমরা নিয়ে এসেছি একাধিক ব্যবসার আইডিয়া।

এগুলো খুব কম খরচেই শুরু করা যেতে পারে এবং পাশাপাশি এতে লাভও হয় প্রচুর। জানিয়ে রাখি, আপনার হাতে মাত্র ২০,০০০ টাকা থাকলেই এই ব্যবসাগুলি শুরু করতে পারবেন আপনি। তাছাড়া বাড়ি থেকেও বেরোতে হবেনা আপনাদের। এমনকি লাভের মুখ দেখার জন্য খুব বেশিদিন অপেক্ষাও করতে হবেনা আপনাদের। খুব অল্প সময়েই ভালো টাকা উপার্জন করতে পারবেন আপনি।

উল্লেখ্য, কিছুদিন ধরেই সুরক্ষিত ও পরিবেশ বান্ধব অর্গানিক প্রোডাক্টের (Organic Products) চাহিদা ব্যাপক বেড়েছে। বিশেষ করে বাড়ির শিশুদের ব্যাপারে বাড়তি সচেতন হয়ে উঠেছে হালফিলের মা বাবারা। খুব অল্প অর্থ বিনিয়োগ করে অর্গানিক বেবি প্রোডাক্টের ব্যবসা (Business Ideas) শুরু করতে পারবেন।

এছাড়া হ্যান্ডক্রাফট প্রোডাক্ট, হাতের কাজ করা শাড়ি জামা, চামড়ার নানা দ্রব্য, খেলনা বিক্রি করে ভালো মুনাফা অর্জন করা যেতে পারে। এইসবকিছু জিনিস অনলাইনেই বিক্রি করতে পারবেন। আজকাল তো মানুষ ফেসবুকের মাধ্যমেও নিজেদের প্রোডাক্ট বিক্রি করে থাকেন। একটু ট্রিক ব্যবহার করলে ফেসবুকের ফ্যান ফলোয়িং-কে আজকাল দারুণভাবে ব্যবহার করা যায়।

আরো একটা ভালো ব্যবসার আইডিয়া হল নার্সারি প্লান্ট। এই ব্যবসা থেকে খুব সহজেই টাকা উপার্জন করতে পারবেন আপনি। বর্তমান প্রজন্মের আগ্রহ বাড়ছে গাছপালার প্রতি‌। ফুল গাছ থেকে শুরু করে বড় গাছ, সবকিছুরই গুরুত্ব বুঝছে মানুষ। এক্ষেত্রে কোন গাছগুলি বেশি জনপ্রিয় সেটা আপনাকে খোঁজ নিতে হবে। এসবও আপনি অনলাইনে বিক্রি করতে পারবেন।

adb 2015 rs ind usa2400 fotor

এছাড়াও আজকাল বাজারে অর্গানিক প্রোডাক্টের চাহিদাও তুঙ্গে। তাই মোটা অঙ্কের মুনাফা করতে চাইলে আপনি জৈব চাষ করতে পারেন। তবে এক্ষেত্রে অনলাইন ব্যবসা করাটা একটু সমস্যার। আসেপাশের বাজার চাহিদা বুঝে সেইরকম আনাজপাতি চাষ করতে পারেন। সেই সব শাকসবজি আপনি নিজেও বিক্রি করতে পারেন। এছাড়া এখন বিভিন্ন কোম্পনি আছে যারা চাষির থেকে এইসব শাকসবজি কিনে নেয়। এক্ষেত্রেও আপনার লাভ খুব একটা কম হবেনা।

Moumita Mondal
Moumita Mondal

মৌমিতা মণ্ডল, গ্র্যাজুয়েশনের পর শুরু নিয়মিত লেখালেখি। বিগত ৩ বছরেরও বেশি সময় ধরে লেখালেখির সাথে যুক্ত। প্রায় ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর