অভিষেক বাদে আর কার কার সম্পত্তির খতিয়ান চেয়েছেন বিচারপতি? সামনে এল আসল তথ্য

   

বাংলা হান্ট ডেস্কঃ নিয়োগ দুর্নীতি মামলা (Recruitment Scam) নিয়ে বর্তমানে তোলপাড় বঙ্গে। এরই মধ্যে গতকাল তদন্তের স্বার্থে বৃহস্পতিবার লিপস অ্যান্ড বাউন্ডসের (Leaps and Bounds) সিইও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) সম্পত্তির খতিয়ান তলব করেছে কলকাতা হাইকোর্ট।

কলকাতা হাইকোর্টের বিচারপতি অমৃতা সিনহার (Justice Amrita Sinha) নির্দেশ, আগামী ২১ সেপ্টেম্বরের মধ্যে এই সংক্রান্ত সমস্ত নথি আদালতে জমা দিতে হবে দুই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি ও সিবিআইকে। বৃহস্পতিবার বিচারপতি সিনহার এই নির্দেশের পরই শোরগোল পড়ে যায় গোটা রাজ্যে।

তবে শুধুই অভিষেকই নয়, তার পাশাপাশি লিপস অ্যান্ড বাউন্ডসের সমস্ত ডিরেক্টরের সম্পত্তির হিসেব চেয়েছে কলকাতা হাইকোর্ট। একই সঙ্গে সংস্থার আয়-ব্যয়ের হিসাব ও শুরু থেকে নিয়ে এখনও পর্যন্ত সংস্থার কর্মকাণ্ড জানতে চেয়ে রিপোর্ট তলব করেছে হাইকোর্ট।

আরও পড়ুন: সুপ্রিম নির্দেশের পরই সিদ্ধান্ত! এ বছরের টেট নিয়ে বড়সড় আপডেট দিল প্রাথমিক শিক্ষা পর্ষদ

এখানেই শেষ নয়, এই মামলায় এখনও পর্যন্ত যে সকলের টলিউড অভিনেতা-অভিনেত্রীদের নাম জড়িয়েছে তাদের সম্পত্তির খতিয়ানও আদালতে জমা করার নির্দেশ দিয়েছেন বিচারপতি। রিপোর্ট দিতে হবে ইডিকেও।

hc on leaps n bounds

প্রসঙ্গত, নিয়োগ দুর্নীতিতে ধৃত ‘কালীঘাটের কাকু’ সুজয়কৃষ্ণ ভদ্রর সূত্র ধরেই সংস্থা ‘লিপস অ্যান্ড বাউন্ডস’র নাম উঠে আসে। এই সংস্থার চিফ এক্সিকিউটিভ অফিসার ছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। বুধবার ইডি অফিস থেকে বেরিয়ে এসে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে অভিষেক নিজেই জানিয়েছেন, লিপস অ্যান্ড বাউন্ডসের সিইও পদেই রয়েছেন তিনি।

আরও পড়ুন: ৪৫ কিমি বেগে ঝোড়ো হাওয়া! আজ উত্তাল সমুদ্র, দক্ষিণবঙ্গের এই সব জেলায় তুমুল বৃষ্টির সতর্কতা

সূত্রের খবর, অভিষেকের পরিবারের একাধিক সদস্য ওই সংস্থার ডিরেক্টর পদে রয়েছেন। এবার সংস্থার ডিরেক্টরের সম্পত্তির হিসেব এর অর্থ অভিষেকের পরিবারের যে সকল সদস্য ওই সংস্থার সঙ্গে যুক্ত রয়েছেন তাদেরও সম্পত্তির খতিয়ান এবার দেখবে কলকাতা হাইকোর্ট।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর