এই ওয়েবসাইটেই দেখতে পাবেন রেজাল্ট! জানা গেল, উচ্চ মাধ্যমিকের ফল প্রকাশের দিনক্ষণ

বাংলাহান্ট ডেস্ক : কবে প্রকাশিত হবে ২০২৪ সালের উচ্চ মাধ্যমিকের ফলাফল? উচ্চ মাধ্যমিকের ফলাফল প্রকাশের সম্ভাব্য তারিখ প্রকাশ্যে এল। ২০২৪ সালের উচ্চ মাধ্যমিকের ফলাফলের তারিখ জানিয়ে শীঘ্রই উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ বিজ্ঞপ্তি জারি করবে। পরীক্ষার্থী থেকে অভিভাবক, ফলাফলের তারিখ নিয়ে চিন্তিত রয়েছেন সবাই।

   

তাই তাদের চিন্তা কিছুটা দূর করতে উচ্চ মাধ্যমিকের রেজাল্টের সম্ভাব্য তারিখ নিয়ে আলোচনা করা হল এই প্রতিবেদনে। চলতি বছরের উচ্চ মাধ্যমিক পরীক্ষা শুরু হয় ১৬ ফেব্রুয়ারি। পরীক্ষা শেষ হয় ২৯ ফেব্রুয়ারি। লোকসভা নির্বাচনের জন্য এই বছর পরীক্ষা বেশ কিছুটা এগিয়ে আনা হয়েছিল।  ২০২৪ সালের উচ্চ মাধ্যমিকের রেজাল্ট কবে প্রকাশিত হবে সেই ব্যাপারে এখনো অফিশিয়ালি কিছু জানায়নি সংসদ।

আরোও পড়ুন : পাল্টে গেল টিকিট কাটার নিয়ম, এবার থেকে নয়া পদ্ধতি চালু রেলের

তবে ধারণা করা হচ্ছে মে মাসের শেষ সপ্তাহে প্রকাশিত হতে পারে উচ্চ মাধ্যমিকের ফল। তবে লোকসভা নির্বাচনের জন্য মে মাসের শেষ সপ্তাহের উচ্চ মাধ্যমিকের ফল প্রকাশিত না হলে, ফল প্রকাশ হতে পারে জুন মাসের প্রথম সপ্তাহে। উচ্চ মাধ্যমিকের রেজাল্ট দেখার জন্য এখন দৌড়াদৌড়ি করতে হয় না কোথাও। www.wbresults.nic.in, www.exametc.com, www.indiaresults.com – এর মতো ওয়েবসাইটগুলিতে ভিজিট করে ঘরে বসেই ফলাফল দেখা যায়।

Higher secondary Examination,West Bengal Council of Higher Secondary Education,Result,উচ্চ মাধ্যমিক পরীক্ষা,উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ,ফলাফল,Bangla,Bengali,Bengali News,Bangla Khobor,Bengali Khobor

উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ অনুমোদিত বহু ওয়েবসাইট রয়েছে যেখানে পরীক্ষার্থীরা অনুষ্ঠানিকভাবে ফল প্রকাশের পর নিজেদের রেজাল্ট চেক করতে পারবেন। এই ওয়েবসাইটগুলি ভিজিট করে শুধুমাত্র নিজেদের রোল নম্বর নথিভুক্ত করতে হয়। তারপর একটা ক্লিকেই বিস্তারিত রেজাল্ট দেখা যায় অনলাইনে।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর