হিজাব বিতর্কে উত্তপ্ত বাংলা! স্কুল ছাত্রীদের পর্দার বিরুদ্ধে কথা বলায় তীব্র বিক্ষোভের মুখে শিক্ষিকা, তারপর…

বাংলা হান্ট ডেস্ক : ফের যেন জীবন্ত হয়ে উঠল হিজাব বিতর্ক (Hijab Controversy)। কর্ণাটক (Karnataka) থেকে উত্তরপ্রদেশ (Uttar Pradesh), নানা সময় হিজাব নিয়ে তৈরি হয়েছে বিতর্ক। এবার সেই উত্তাপ এবার ছড়িয়ে পড়ল বাংলাতেও। পশ্চিম মেদিনীপুরের (West Medinipore) কেশপুরের মুগবাসান হক্কানিয়া হাইস্কুলের ঘটনা। এক শিক্ষিকা ছাত্রীদের হিজাব পরা নিয়ে কটাক্ষ করেন বলে অভিযোগ। শুধু তাই নয়, ধর্ম তুলেও ওই ছাত্রীদের নানা মন্তব‌্য করেন তিনি বলে অভিযোগ। সেই নিয়ে তৈরি হয় তুমুল শোরগোল।

এই ঘটনার প্রতিবাদে শুক্রবার দুপুরে স্কুলের সামনে পথ অবরোধ করেন ছাত্রছাত্রী এবং অভিভাবকরা। চরম বিক্ষোভে রীতিমতো উত্তপ্ত হয়ে ওঠে পরিস্থিতি। বিক্ষোভ সামলাতে ঘটনাস্থলে হাজির হয় পুলিস। অবশেষে ওই শিক্ষিকা প্রকাশ‌্যে ক্ষমা চেয়ে নেওয়ায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। অবরোধও তুলে নেওয়া হয়।

hijab

ঘটনাসূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার একাদশ শ্রেণির কয়েকজন ছাত্রীকে হিজাব নিয়ে বিতর্কিত মন্তব‌্য করেছিলেন ওই শিক্ষিকা। ছাত্রীরা বাড়ি গিয়ে তাদের অভিভাবকদের শিক্ষিকার কথাবার্তা জানায়। এতেই ক্ষিপ্ত হয়ে ওঠেন তাঁরা।

এদিন স্কুল খুলতেই ছাত্রছাত্রী এবং অভিভাবকরা স্কুলের সামনে জড়ো হয়ে বিক্ষোভ দেখাতে শুরু করেন। তাঁরা ওই শিক্ষিকাকে সাসপেন্ড করার দাবিও জানান। শুরু হয়ে যায় অবরোধ। যার জেরে তীব্র যানজটের সৃষ্টি হয় কেশপুর চন্দ্রকোনা রোড রাজ‌্য সড়কে।

আরও পড়ুন : অমিত শাহ, যোগি না গডকড়ি! নরেন্দ্র মোদির উত্তরাধিকারী কে? চমকে দেওয়া রিপোর্ট সমীক্ষায়

পুলিস পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেও ব‌্যর্থ হয়। বিক্ষোভকারীরা ওই শিক্ষিকার শাস্তির দাবি তোলেন। পুলিস প্রশাসন, স্কুল পরিচালন সমিতি ও শিক্ষকদের দীর্ঘ আলাপ আলোচনা চলার পর শেষমেশ ওই শিক্ষিকা সকলের সামনে নিজের ভুল স্বীকার করে নেন বলে জানা যাচ্ছে।

Avatar
Sudipto

সম্পর্কিত খবর