বড়দিনে রেকর্ড, ২৫০ কোটি টাকার মদ বিক্রি গোটা রাজ্যে! ব্যাপক লক্ষী লাভ সরকারের

   

বাংলাহান্ট ডেস্ক : এবছরের ক্রিসমাসে গতবছরের থেকে কেরলে (Kerala) মদ বিক্রি পাঁচ শতাংশ বৃদ্ধি পেয়েছে। কেরলের স্টেট বেভারেজ কর্পোরেশন লিমিটেড এমনটাই জানিয়েছে। কেরলে চলতি বছর ২২ ডিসেম্বর থেকে ২৫ ডিসেম্বরের মধ্যে বিক্রি হয়েছে প্রায় ২৫০ কোটি টাকার মদ।

শুধু ক্রিসমাসের দিনই ৯০ কোটি টাকার মদ বিক্রি হয়েছে রাজ্যজুড়ে ছড়িয়ে থাকা সরকারি সংস্থা বেভকোর বিভিন্ন আউটলেট থেকে। এখনও সম্পূর্ণ হিসাব তৈরি হয়নি যদিও। তবে গত বছরের তুলনায় এই বছর ক্রিসমাসে মদের বিক্রি রেকর্ড সৃষ্টি করেছে। কিছুদিন পরই নিউ ইয়ার। আশা করা হচ্ছে সেই সময়ে মদ বিক্রি আরও বৃদ্ধি পাবে।

এছাড়াও জানা গিয়েছে, ওয়াইনের উপর বিক্রয় কর ১১২ শতাংশ থেকে কমিয়ে ৮৬ শতাংশ করেছে রাজ্য সরকার। কিছুদিন আগে ফুটবল বিশ্বকাপে এমনই দৃশ্য দেখা গিয়েছিল কেরলে। সেদিন সমগ্র বিশ্ববাসীর মতই কেরলবাসীদেরও চোখ ছিল টিভির পর্দায়। বিশ্বকাপ ফাইনাল ম্যাচকে স্মরণীয় করে রাখতে সুরাপানে কোনও ত্রুটি রাখেননি সেখানকার মানুষরা।

1586588918 thailand alcohol ban 1

সূত্রের খবর, বিশ্বকাপ ফাইনালের দিন কেরল জুড়ে ৫০ কোটি টাকার মদ বিক্রি করেছিল সরকারি সংস্থা বেভকো। সন্ধের পর থেকে বিভিন্ন আউটলেটে ভিড় বাড়তে শুরু করে। সেদিন গভীর রাত পর্যন্ত বিভিন্ন দোকান খোলা রাখা হয়েছিল। বিভিন্ন জেলা থেকে যে রিপোর্ট পাওয়া গেছে তা হিসাব করে দেখা যায় ওই দিন কেরল জুড়ে মদ বিক্রির পরিমাণ ২৫০ কোটি টাকা ছাড়িয়ে গেছে।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর