টাইমলাইনখেলাক্রিকেট

ক্রিকেট খেললে সানাকে বলতাম ঝুলনকে অনুসরণ করতে, মন্তব্য সৌরভ গঙ্গোপাধ্যায়ের

বাংলা হান্ট নিউজ ডেস্ক: আর মাত্র একটি ম্যাচ। তারপরেই ভারতের জার্সিকে বিদায় জানাবেন চাকদা এক্সপ্রেস ঝুলন গোস্বামী। সকলেই জানেন যে ইংল্যান্ডের মাটিতে আয়োজিত তিন ম্যাচের ওয়ান ডে সিরিজের শেষ ম্যাচটিই হলো ঝুলনের কেরিয়ারের শেষ আন্তর্জাতিক ম্যাচ। লর্ডসে ওই ম্যাচে ঝুলনের বোলিং দেখতে মুখিয়ে আছেন ক্রিকেটপ্রেমীরা। ইতিমধ্যেই সিরিজে ২ ম্যাচ খেলে ১টি উইকেট পেয়েছেন ঝুলন। সেই ম্যাচে নামার আগে তাকে প্রশংসায় ভরিয়ে দিয়েছেন বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। তিনি জানিয়েছেন যে যদি তার মেয়ে সানা ক্রিকেট খেলতো, তাহলে তিনি চাইতেন তার মেয়ে যেন ঝুলনের মতো ক্রিকেটার হয়।

বৃহস্পতিবার সৌরভ একটি অনুষ্ঠানে মন্তব্য করেছেন ঝুলনের অবসরের বিষয়ে। তিনি বলেছেন “ওর আন্তর্জাতিক কেরিয়ার অবিশ্বাস্য পর্যায়ের। দীর্ঘদিন ধরে সাফল্যের সাথে ক্রিকেট খেলেছে। আমার মেয়ে ক্রিকেট খেলোয়ার হলে আমি ওকে পরামর্শ দিতাম ঝুলন গোস্বামীর মতো ক্রিকেটার হওয়ার। লর্ডসের মতো স্টেডিয়ামে ও নিজের শেষ ম্যাচ খেলবে। দেশে ফিরলে বিসিসিআইয়ের তরফ থেকেও ওকে সম্মান জানানো হবে।”

এছাড়াও সৌরভ সম্প্রতি মহিলা আইপিএল নিয়েও বিসিসিআইয়ের পরিকল্পনার বিষয়ে কথা বলেছেন। তিনি জানিয়েছেন যে “বিসিসিআই বর্তমানে বহুল প্রতীক্ষিত মহিলা আইপিএল টুর্নামেন্টটি কিভাবে আয়োজিত হবে তাই নিয়ে পরিকল্পনা করছে যাতে এটিকে পুরুষদের আইপিএলের মতোই আয়োজন করা যায়। মহিলাদের আইপিএলও হোম-অ্যাওয়ে ভিত্তিতে হবে বলে জানিয়েছে বিসিসিআই।

বিসিসিআই প্রধান সৌরভ গাঙ্গুলী আরও জানিয়েছেন যে বহুল প্রতীক্ষিত মহিলা আইপিএলের উদ্বোধনী সংস্করণ পরের বছরের শুরুতে আয়োজন করার চেষ্টা করছে বিসিসিআই। দক্ষিণ আফ্রিকায় ফেব্রুয়ারি মাসের শেষের দিকে মহিলাদের টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ হওয়ার পর মার্চ মাসে প্রতিযোগিতাটির আয়োজম করা হতে পারে।

মহিলাদের আইপিএল ভারতে মহিলাদের ক্রিকেটের মান বাড়াবে বলে আশা করছে বিসিসিআই। মহিলাদের আইপিএল ছাড়াও, বিসিসিআই মেয়েদের অনূর্ধ্ব-১৫ একদিনের টুর্নামেন্টও চালু করছে। এই প্রতিযোগিতাটি ২৬শে ডিসেম্বর থেকে ১২ই জানুয়ারি পর্যন্ত বেঙ্গালুরু, রাঁচি, রাজকোট, ইন্দোর, রায়পুর এবং পুনে শহরগুলোতে অনুষ্ঠিত হবে।

Related Articles