বাবার আয় ছিল দৈনিক ১০ টাকা, ছেলে ২০০০ কোটির মালিক! চোখে জল আনবে মুস্তাফার কাহিনী

বাংলা হান্ট ডেস্ক : দেশের অন্যতম সেরা ধনী ব্যক্তিত্ব হলেন মুস্তাফা পিসি (Mustafa PC)। আজকের দিনে দাঁড়িয়ে প্রায় ২০০০ কোটি টাকার সাম্রাজ্য তার। হতদরিদ্র পরিবারের এই সন্তান আজ দেশের কোটি কোটি যুবকের অনুপ্রেরণা। সম্প্রতি নিজের সেই স্ট্রাগলের কথাই তিনি তুলে ধরেছেন দ্য নিয়ন শো পডকাস্টে। তিনি জানালেন, কীভাবে তার শৈশব কেটেছে এবং তার বাবাকে সাহায্য করার জন্য তিনি কী কী করেছেন!

   

জেনে অবাক হবেন যে, পরিবারের মুখে খাবার তুলে দিতে স্কুল ফিরতি পথে বাবার সঙ্গে কফির বাগানে কুলির কাজ করতেন মুস্তাফা। সেই পুঁচকে ছেলেটিই আজ কয়েকশো কোটির মালিক। তার কোম্পানি ‘আইডি ফ্রেশ ফুড’  বর্তমানে ভারতের বিভিন্ন রাজ্যে কয়েক হাজার মানুষের খাদ্যের জোগান দেয়। তার নাম উঠে গেছে ফোর্বস সহ একাধিক আন্তর্জাতিক ম্যাগাজিনে।

এইদিন পডকাস্টে মুস্তাফা জানান, তার বাবা ছিলেন একজন দিনমজুর। তিনি পরিবারের মুখে অন্ন তুলে দেওয়ার জন্য একটি খামারে কাজ করতেন। এইদিন আইডি ফ্রেশ ফুড-র সিইও বলেন, ‘আমার বাবা প্রতিদিন 10 টাকা উপার্জন করতেন’‌। বাবার কাজে সাহায্য করার জন্য মুস্তাফা এবং তার ভাই বোনেরাও খামারের কাজ শুরু করেন।

আরও পড়ুন : ছাড়িয়ে যাবেন মুকেশ আম্বানিকেও! NDTV -র পর এবার IANS-কে দখলে নিল আদানি, জল্পনা তুঙ্গে

এবং উল্লেখযোগ্য বিষয় হল, অল্প বয়সেই ব্যবসায়িক দক্ষতার পরিচয় দিয়েছিলেন মুস্তাফা। এবং তিনি পরিবারের প্রথম “সম্পদ” হিসেবে একটি ছাগল কিনেছিলেন। এইদিন পডকাস্টে তিনি বলেন, তিনি তার বাবার সাথে আদা খামারে কাজ করে যে অর্থ সঞ্চয় করেছিলেন তা দিয়ে একটি ছাগল কেনেন‌। মুস্তাফার কথায়, ‘ মনে করি এটা প্রায় ১৫০ টাকা বা তার বেশি ছিল।সেই টাকা দিয়ে আমি একটা ছাগল কিনলাম। এবং এটি ছিল পরিবারের প্রথম সম্পদ।’