স্নাতক পাশ হলেই মিলবে দেড় লক্ষ টাকার বেতনের চাকরি! জারি হল বিজ্ঞপ্তি, এভাবে করুন আবেদন

বাংলা হান্ট ডেস্ক: চাকরিপ্রার্থীদের জন্য এবার একটি বড় খবর সামনে এসেছে। শুধু তাই নয়, তাঁদের কাছে রয়েছে দুর্দান্ত বেতনের চাকরির সুযোগ। এই প্রসঙ্গে প্রাপ্ত তথ্য অনুযায়ী জানা গিয়েছে যে, কাউন্সিল অফ সায়েন্টিফিক অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল রিসার্চ (Council of Scientific & Industrial Research, CSIR) শুন্যপদে নিয়োগের (Recruitment) জন্য বিজ্ঞপ্তি জারি করেছে। এমতবস্থায়, বর্তমান প্রতিবেদনে আজ আমরা নিয়োগ প্রক্রিয়া সংক্রান্ত বিস্তারিত তথ্য উপস্থাপিত করেছি।

   

মোট শূন্যপদের সংখ্যা: প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী জানা গিয়েছে যে, মোট ৪৪৪ টি শূন্যপদের পরিপ্রেক্ষিতে এই নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হবে।

শুন্যপদের বিবরণ: এক্ষেত্রে সহকারী সেকশন অফিসারের জন্য রয়েছে ৩৬৮ টি শূন্যপদ এবং সেকশন অফিসারের জন্য রয়েছে ৭৬ টি শুন্যপদ।

শিক্ষাগত যোগ্যতা: এক্ষেত্রে আবেদনে ইচ্ছুক প্রার্থীদের যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয়ে থেকে স্নাতক হতে হবে।

বয়সসীমা: আবেদনের ক্ষেত্রে প্রার্থীদের সর্বোচ্চ বয়সসীমা ৩৩ বছরের নির্ধারণ করা হয়েছে। যদিও সংরক্ষিত প্রার্থীদের জন্য বয়সসীমায় ছাড় দেওয়া হবে।

আরও পড়ুন: অযোধ্যায় শোভা পাবে বাংলার মুসলিম পিতা-পুত্রের তৈরি রাম মূর্তি! সম্প্রীতির নয়া নজির যোগীরাজ্যে

বেতনের পরিমাণ: সেকশন পদে কর্মরত প্রার্থীরা মাসিক ৪৭,৬০০ টাকা থেকে ১,৫১,১০০ টাকা বেতন পাবেন। পাশাপাশি, সহকারী সেকশন অফিসার পদে নির্বাচিত প্রার্থীরা প্রতি মাসে ৪৪,৯০০ টাকা থেকে ১,৪২,৪০০ টাকা বেতন পাবেন।

আরও পড়ুন: ভারতীয় পর্যটকদের জন্য সুখবর! এবার ভিসা ছাড়াই পোঁছে যান মাসাইমারা, হয়ে গেল বড় ঘোষণা

আবেদন প্রক্রিয়া: এক্ষেত্রে, আবেদনে ইচ্ছুক প্রার্থীরা, CSIR-এর অফিসিয়াল ওয়েবসাইট অর্থাৎ csir.res.in-এ রেজিস্ট্রেশন করার মাধ্যমে আবেদন করতে পারবেন।

If you graduate, you will get a job with a salary of 1.5 lakh rupees

নির্বাচন প্রক্রিয়া: লিখিত পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্য প্রার্থীদের নির্বাচন করা হবে। তবে, পরীক্ষার তারিখ এখনও ঘোষণা করা হয়নি।

গুরুত্বপূর্ণ তারিখ: ইতিমধ্যেই শূন্যপদের পরিপ্রেক্ষিতে আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। যেটি চলবে আগামী ১২ জানুয়ারি, ২০২৪ পর্যন্ত। পাশাপাশি প্রার্থীরা, আগামী ১৪ জানুয়ারি, ২০২৪ পর্যন্ত আবেদন ফি জমা দিতে পারবেন।

সম্পর্কিত খবর