ফ্রি’র দিন শেষ! এবার Paytm, Google Pay ব্যবহার করলে দিতে হবে টাকা! বড় ঝটকা ব্যবহারকারীদের

বাংলা হান্ট ডেস্ক: দিন যতো এগোচ্ছে ততই বৃদ্ধি পাচ্ছে অনলাইনে আর্থিক লেনদেনের বিষয়। এক্ষেত্রে উপলব্ধ রয়েছে বেশকিছু প্ল্যাটফর্মও। যেগুলিকে কাজে লাগিয়ে কাউকে অর্থ ট্রান্সফার (Money Transfer) করা হোক কিংবা কোথাও পেমেন্ট (Payment), প্রতিটি লেনদেনই (Transaction) মুহূর্তের মধ্যে সম্ভব হয়। সবথেকে উল্লেখযোগ্য বিষয় হল, বিপুলসংখ্যক মানুষ নিয়মিতভাবে এই প্ল্যাটফর্মগুলি ব্যবহার করেন। এমতাবস্থায়, আপনিও যদি Paytm কিংবা Google Pay-র মতো প্ল্যাটফর্মগুলি ব্যবহার করে থাকেন সেক্ষেত্রে আপনার জন্য রয়েছে দুঃসংবাদ।

   

কারণ, সম্প্রতি এই দু’টি সংস্থাই তাদের ফ্রি সার্ভিস বন্ধ করে নতুনভাবে চার্জ নেওয়া শুরু করেছে। বর্তমান প্রতিবেদনে আজ আমরা এই প্রসঙ্গে বিস্তারিত তথ্য উপস্থাপিত করছি। মূলত, আপনি যদি এই দু’টি অ্যাপ্লিকেশনের মাধ্যমে বিদ্যুৎ বিল, গ্যাস বিল বা অন্য কোনো বিল পরিশোধ করতে চান সেক্ষেত্রে আপনাকে অবশ্যই এই দু’টি কোম্পানির দেওয়া আপডেট সম্পর্কে জানতে হবে।

If you use Paytm, Google Pay, you have to pay

রিচার্জ করার জন্য এবার লাগবে অতিরিক্ত টাকা:

এতিদন যাবৎ Google Pay এবং Paytm এই দু’টি প্ল্যাটফর্ম রিচার্জ করার ক্ষেত্রে কোনো অতিরিক্ত ফি নিত না। অর্থাৎ, বিনামূল্যে পরিষেবা সরবরাহ করত তারা। তাই, বিপুল সংখ্যক মানুষ এগুলি ব্যবহার করতেন। অপরদিকে, PhonePe অনেক আগেই ঘোষণা করেছিল যে তারা মোবাইল রিচার্জের উপর অতিরিক্ত চার্জ ধার্য করবে। যা PhonePe ব্যবহারকারীদের প্রভাবিত করেছিল।

আরও পড়ুন: লাগবে না কোনো পুঁজি, শুধুমাত্র ওষুধকে কাজে লাগিয়ে শুরু করুন এই ব্যবসা, প্রতিমাসে হবে মোটা আয়

তবে, এবার Paytm এবং Google Pay উভয় প্ল্যাটফর্ম সিদ্ধান্ত নিয়েছে যে, তারা মোবাইল রিচার্জে অতিরিক্ত টাকা নেবে। এমনকি, সেই টাকার পরিমাণ কত হবে সেই বিষয়েও তথ্য সামনে এসেছে। যার ফলে এবার এই প্ল্যাটফর্মগুলির মাধ্যমে রিচার্জ করতে গেলে আপনাকে প্রদান করতে হবে অতিরিক্ত টাকা।

আরও পড়ুন: ৩ টি প্রজন্মকে খাইয়েছে দুধ! প্রিয় মহিষের মৃত্যুতে শেষকৃত্যর পর ভোজের আয়োজন শোকস্তব্ধ পরিবারের

কত টাকা অতিরিক্ত লাগবে:

মিডিয়া রিপোর্ট অনুযায়ী, কোম্পানিগুলি রিচার্জ প্যাকের উপর নির্ভর করে ১ টাকা থেকে ৫-৬ টাকার মধ্যে যেকোনো পরিমাণ চার্জ করতে পারে। উদাহরণস্বরূপ, আপনি যদি রিচার্জের জন্য PhonePe ব্যবহার করেন এবং আপনি ৭৪৯ টাকার প্যাকটি নির্বাচন করেন, তাহলে আপনাকে ৩ টাকার অতিরিক্ত কনভেনিয়ান্স ফি দিতে হবে। অর্থাৎ, আপনাকে মোট ৭৫২ টাকা দিতে হবে। এদিকে, রিচার্জের পাশাপাশি, আপনি যদি ওয়ালেটে টাকা যুক্ত করেন, সেক্ষেত্রে তার ওপরেও কনভেনিয়ান্স ফি লাগু হবে।

সম্পর্কিত খবর