আন্তর্জাতিকটাইমলাইন

টুইট করে অস্বস্তিতে পড়লেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান

 

বাংলা হান্ট ডেস্ক: একটি নিতান্ত ই সাধারন টুইট যার মধ্যে নেই কোনো রাজনৈতিক বক্তব্য।সেইরকম একটা টুইটে সমালোচলার মুখে পড়লেন পাকিস্থানের প্রধানমন্ত্রী ইমরান খান। নেটিজেনদের ব্যঙ্গ-বিদ্রুপ ও শুনতে হয় তাকে।প্রধানমন্ত্রী ইমরান খানকে।

 

বুধবার একটি টুইট করে ইমরান খান লেখেন – ‘আই স্লেপ্ট অ্যান্ড আই ড্রিমড দ্যাট লাইফ ইজ অল জয়। আই ওক অ্যান্ড আই স্য’ দ্যাট লাইফ ইজ অল সার্ভিস। আই সার্ভড অ্যান্ড আই স্য’ দ্যাট সার্ভিস ইজ জয়।’ সবই ঠিক আছে কিন্তু রবীন্দ্রনাথ ঠাকুরের এই লেখাটিকে পাক প্রধানমন্ত্রী লেবানিজ- মার্কিন কবি, সাহিত্যিক খলিল জিব্রানের বলে উল্লেখ করেন। ব্যাস! আর নেটিজেনদের থেকে নিস্তার কোথায়? এর পথ থেকেই এই টুইট ঘিরে ব্যঙ্গ-বিদ্রুপ, সমালোচনার ঝড় উঠেছে টুইটারে।

পাক প্রধানমন্ত্রীর এই টুইটের প্রথম জবাব আসে পাকিস্তানেরই এক সাংবাদিক আজহার আব্বাস এর তরফ থেকে। জবাবে তিনি লেখেন, ‘প্রধানমন্ত্রী, আমার মনে হয় এগুলি রবীন্দ্রনাথ ঠাকুরের লেখা’। তবে শুধু ভালো কথায় ভুল শুধরে দাওয়া ছাড়াও অনেকের ব্যাঙ এবং কড়া সমালোচনার মুখে পড়তে হয়েছে ইমরানকে। উদাহরণ হিসেবে একজনের লেখার কথা বলা যায়, তিনি লিখেছেন, ‘ইমরানের খানের নতুন মণিমুক্তো’। অপর একজন লিখেছেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী, জানি আপনার নির্বাচিত হওয়ার পিছনে হোয়াটসঅ্যাপের বড় ভূমিকা ছিল। কিন্তু অনলাইনে যা পাবেন, তা হঠাত্ করে ফরোয়ার্ড করে বসবেন না।’ আবার অনেকেই রবীন্দ্রনাথ ঠাকুরের সাহিত্যের সঙ্গে খলিল জিব্রানের সাহিসত্যের তুলনা টেনে কথা বলেছেন।

প্রায় বেশ অনেক ঘণ্টাই পেরিয়ে গেছে ওই টুইট এর, দিনেকের বেশী। তাও গোটা ঘটনায় পাক প্রধানমন্ত্রী এখনও বেশ অস্বস্তি তেই আছেন।

Back to top button
Close