নতুন বছরে LIC-র বড় চমক! ৫ বছরেই টাকা হবে ডবল, মালামাল করে দেবে এই দুর্ধর্ষ পলিসি

বাংলা হান্ট ডেস্ক: ভবিষ্যৎকে সুরক্ষিত করতে সঠিক জায়গায় সঠিকভাবে অর্থ বিনিয়োগ করা উচিত। এমতাবস্থায়, অর্থ বিনিয়োগের ক্ষেত্রে একাধিক বিকল্প উপলব্ধ থাকলেও বিনিয়োগকারীদের কাছে একটি ভরসাযোগ্য নাম হল LIC (Life Insurance Corporation Of India)। বছরের পর বছর ধরে এই প্রতিষ্ঠান গ্রাহকদের জন্য বিভিন্ন যুগোপযোগী প্ল্যান নিয়ে আসছে। যেগুলি মাধ্যমে হওয়া যায় লাভবান। আর সেই কারণেই সকলে চোখ বন্ধ করে ভরসা করেন LIC-কে।

   

এদিকে, বর্তমান প্রতিবেদনে আজ আমরা LIC-র একটি দুর্দান্ত প্ল্যান সম্পর্কে আপনাদের জানাবো। যেটির নাম হল LIC Nivesh Plus। এই প্ল্যানের সবথেকে উল্লেখযোগ্য বিষয় হল, এখানে আপনি মাত্র পাঁচ বছরেই ডবল টাকা রিটার্ন পেতে পারেন। হ্যাঁ, প্রথমে জেনে অবাক হয়ে গেলেও কিন্তু একদমই সত্যি। উল্লেখ্য যে, LIC Nivesh Plus হল একটি ইউনিট লিঙ্কড, একক প্রিমিয়াম, এবং ব্যক্তিগত জীবন বীমা পরিকল্পনা।

অর্থাৎ, এই স্কিমটি আপনাকে একক প্রিমিয়ামের জন্য পলিসির সময়কাল জুড়ে বিমা এবং বিনিয়োগ কভারেজ প্রদান করবে। এদিকে, এই প্ল্যানে আপনি শুরু থেকে বিমাকৃত অর্থের টাইপ নির্বাচন করার পাশাপাশি চারটি ভিন্ন ধরনের বিনিয়োগ (LIC Nivesh Plus) তহবিলের মধ্যে একটি প্রিমিয়াম বিনিয়োগ করার বিকল্প পাবেন। পাশাপাশি, জানিয়ে দিই যে এই স্কিমে সর্বনিম্ন ১,০০,০০০ টাকা প্রিমিয়াম দেওয়া হয়। আর পাঁচ বছর শেষে আপনি মূলধনের ডবল টাকা রিটার্ন পেয়ে যাবেন।

In this scheme of LIC, money will double in 5 years

রয়েছে একাধিক সুবিধা: উল্লেখ্য যে, LIC-র এই প্ল্যানে মিলবে একাধিক সুবিধাও। যার মধ্যে রয়েছে ম্যাচিউরিটি বেনিফিট সহ ডেথ বেনিফিট, গ্যারান্টিযুক্ত সংযোজন, আংশিক প্রত্যাহার সুবিধা এবং ফ্রি লুক পিরিয়ড। এক্ষেত্রে যাঁরা অফলাইনে পলিসি কিনেছেন তাদের ১৫ দিনের ফ্রি লুক পিরিয়ড রয়েছে। আর যাঁরা LIC Nivesh Plus অনলাইনে কিনেছেন তাদের ৩০ দিনের ফ্রি লুক পিরিয়ড রয়েছে বলেও জানা গিয়েছে।

আরও পড়ুন: প্রাণ প্রতিষ্ঠার আগে প্রত্যেকের বাড়িতে যাবেন রামলালা, চলছে জোর প্রস্তুতি

এছাড়াও, সবথেকে উল্লেখযোগ্য বিষয় হল, এই প্ল্যানে রয়েছে সুইচিং সুবিধা। অর্থাৎ, LIC-র তরফে LIC Nivesh Plus প্ল্যানে একজন বিনিয়োগকারী চাইলে পলিসির মেয়াদের মাঝামাঝি সময়ে তাঁর ফান্ড ইউনিট পরিবর্তন করার অনুমতি পাবেন।

আরও পড়ুন: উড়ে যাবে চিন-পাকিস্তানের ঘুম! এবার আরও শক্তিশালী হল ভারতীয় সেনা, ৮০০ কোটির চুক্তি কেন্দ্রের

অনলাইনে কিভাবে আবেদন করবেন: এক্ষেত্রে প্রথমে LIC-র অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে “Buy A New Policy” ট্যাবে ক্লিক করতে হবে এবং তারপরে “ULIP” ট্যাবে ক্লিক করার পরে “LIC Nivesh Plus”-এর অপশন পাওয়া যাবে। এরপর সেখানেই পলিসি কেনার অপশন পাওয়া যাবে। পরবর্তী পেজে বিনিয়োগকারীর বিস্তারিত তথ্য যেমন নাম, বয়স, মোবাইল নম্বর, ইমেল, ইত্যাদি সঠিকভাবে প্রদান করতে হবে। এরপর, বিনিয়োগকারীর অ্যাক্সেস আইডি স্ক্রিনে প্রদর্শিত হবে। তারপরে রেজিস্টার্ড মোবাইল নম্বরে পাঠানো OTP লিখে নথির সমস্ত স্ক্যান কপি আপলোড করে আপনার পছন্দ মতো আর্থিক প্ল্যান বেছে নিতে পারেন। এদিকে, অফলাইনে প্ল্যানটি নেওয়ার ক্ষেত্রে আপনার নিকটবর্তী LIC অফিসে যান বা এজেন্টের সঙ্গে যোগাযোগ করুন।

সম্পর্কিত খবর