পুজোর আগেই নয়া চমক! রেশনে মিলবে বিশেষ উপহার, অভিনব উদ্যোগ রাজ্য সরকারের

বাংলাহান্ট ডেস্ক : দুর্গাপুজোর আগে রাজ্যবাসীর জন্য সুখবর দিল ত্রিপুরা সরকার। রেশন কার্ড হোল্ডারদের জন্য বিশেষ উপহার চালু করল এ রাজ্যের বিজেপি সরকার। সোমবার ত্রিপুরার খাদ্য ও নাগরিক সরবরাহ মন্ত্রী সুশান্ত চৌধুরী বলেন, রাজ্য সরকার পুজোর আগে সিদ্ধান্ত নিয়েছে প্রত্যেক রেশন কার্ড হোল্ডারদের একটি বিশেষ উপহার প্রদান করার।

   

রাজ্যের মুখ্যমন্ত্রী মানিক সাহা মঙ্গলবার এই প্রকল্পের উদ্বোধন করবেন। মন্ত্রী জানিয়েছেন বিশেষ এই উপহারের মধ্যে থাকবে এক লিটার সরিষার তেল, এক কেজি মসুর ডাল, ২ কেজি আটা, ১ কেজি চিনি, ৫০০ গ্রাম রাভা এবং আটা। ১১৩ টাকা/লিটারের বিশেষ দামে বিক্রি করা হবে সরষের তেল। ত্রিপুরা সরকার আগে সিদ্ধান্ত নেয় যে রেশন দোকানগুলি থেকে ১২৮ টাকা/লিটারে বিক্রি করা হবে সরষের তেল।

আরোও পড়ুন : স্টার চিহ্নযুক্ত 500 টাকার নোট নিয়ে বড়সড় আপডেট RBI’র ! জানুন, বিস্তারিত

কিন্তু পরবর্তীকালে ত্রিপুরার খাদ্য বিভাগ সরষের তেলের দাম লিটার প্রতি অতিরিক্ত ১৫ টাকা করে ভর্তুকি দেওয়ার সিদ্ধান্ত নেয়। সুশান্ত চৌধুরী গতকালের সাংবাদিক বৈঠকে বলেছেন, বায়োডিগ্রেডেবল ক্যানভাস ব্যাগে সুবিধাভোগীদের এই পণ্যগুলি দেওয়া হবে। এই প্রকল্পের জন্য প্রয়োজন ৯ লক্ষ ব্যাগের। এরমধ্যে রাজ্যে এসে পৌঁছেছে ৩.৫৮ লক্ষ ব্যাগ।

ration

 

 

গত বিধানসভা নির্বাচনের আগে বিজেপি আশ্বাস দেয় যে তারা ক্ষমতায় এলে সরষের তেলে ভর্তুকি দেওয়া হবে। সেই মতো সিদ্ধান্ত নেওয়া হয়েছে লিটারে অতিরিক্ত ১৫ টাকা করে ভর্তুকি দেওয়া হবে সর্ষের তেলে। এদিন সুশান্ত চৌধুরী আরো জানান, ত্রিপুরার রেশন দোকানগুলিকে মডেল রেশন দোকানে পরিবর্তিত করা হবে।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর