টাইমলাইনখেলাঅন্যান্য খেলাধুলা

এশিয়া কাপে ছুটছে ভারতের রথ, ইন্দোনেশিয়াকে ১৬-০ ব্যবধানে উড়িয়ে পৌঁছলো সেমিফাইনালে

বাংলা হান্ট নিউজ ডেস্ক: তাদের ভাগ্য তাদের নিজেদের হাতে ছিল না। তাদের নির্ভর করতে হচ্ছিল জাপান বনাম পাকিস্তান ম্যাচের ফলাফলের দিকে। সেই ম্যাচে পাকিস্তান জিতলে এবারের মতো এশিয়া কাপ অভিযান শেষ হয়ে যেত। কিন্তু জাপানের জয় ভারতকে এশিয়া কাপের পরবর্তী পর্যায়ে যাওয়ার সুযোগ করে দিতো। শেষপর্যন্ত ভারতকে হতাশ করেনি জাপান। পাকিস্তানকে ৩-২ ফলে হারিয়ে তারা সুবিধে করে দেয় ভারতের।

তবে শুধু পাকিস্তানের হারের অপেক্ষা করলেই হতো না। তার আগে ভারতকে নিজেদের ডু অর ডাই ম্যাচে ইন্দোনেশিয়াকে হারাতে হতো। আর সেই কাজটা দাপটের সাথে করেছেন ভারতীয় হকি দলের অনভিজ্ঞ তারকারা। আয়োজক ইন্দোনেশিয়াকে তাদেরই মাঠে দুরমুশ করেছে ভারত। কাজটা প্রায় অসম্ভবের সামিল ছিল। কারণ সুপার ফোরের টিকিট পেতে গেল ভারতকে জিততে হতো ১৫ গোলের ব্যবধানে। কিন্তু ভারত এই ম্যাচে ইন্দোনেশিয়াকে হারিয়েছে ১৬-০ ফলে। হ্যাটট্রিক করেছেন ভারতের দিপশান তীরকে এবং সুদেব বেলিমগ্গা।

এর আগের ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচে ১-১ ফলে ড্র করে নিজেদের ওপরেই চাপ বাড়িয়েছিল ভারত। তার আগে এশিয়ান গেমস চ্যাম্পিয়ন জাপানের বিরুদ্ধে দুটি পুল এ ম্যাচে ৫-২ ব্যবধানে হারে তারা। এবারের এশিয়া কাপে ভারতের স্কোয়াডটি ছিল অনেকটাই অনভিজ্ঞ। দলের মধ্যে ১১ জন এই টুর্নামেন্টে তাদের আন্তর্জাতিক অভিষেক করে। কিন্তু তারাই এবার প্রায় অসম্ভবের সামিল কাজটি করে দেখিয়েছে। গ্রূপে একটি জয়, একটি হার ও একটি ড্র সহ দ্বিতীয় স্থানে শেষ করে ভারত।

আসন্ন ২৮শে মে, শনিবার সুপার ফোরের প্রথম খেলায় জাপানের মুখোমুখি হবে ভারত। সেই ম্যাচের আগে দলের অভিজ্ঞ তারকা সর্দার সিং বলেছেন “সামনে বড় ম্যাচ আসছে এবং এখনও অনেক জায়গা আছে যেখানে আমাদের উন্নতি করতে হবে।”

Related Articles

Back to top button