পিছিয়ে পড়ে দুর্দান্ত প্রত্যাবর্তন! মালয়েশিয়াকে হারিয়ে এশিয়ান হকি চ্যাম্পিয়ন্স ট্রফি জয় ভারতের

   

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ চীনকে বড় ব্যবধানে হারিয়ে যখন টুর্নামেন্টে যাত্রা শুরু করেছিলেন হরমনপ্রীত সিং-রা তখন থেকেই অনেকেই এই ব্যাপারে আশাবাদী ছিলেন। গ্রুপ পর্বের শেষ ম্যাচে পাকিস্তানকে নিয়ে যেভাবে ছেলেখেলা করা হয় তারপর আত্মবিশ্বাস বেড়েছিল আরও। সেই বর্ধিত আত্মবিশ্বাসের ফল মিললো আজ। ফাইনালে মালয়েশিয়াকে হারিয়ে এশিয়ান হকি চ্যাম্পিয়ন্স ট্রফি জিতে নিলো ভারত।

গ্রুপের শীর্ষ থেকে পরের রাউন্ডে যাওয়ার পর তাদের সেমিফাইনালে প্রথমে মোকাবিলা করতে হয়েছিল জাপানের। জাপান যদিও খুব একটা সমস্যায় ফেলতে পারেন এই ভারতকে। একটাই শুধু সমস্যা ছিল। পরপর ম্যাচ যেতে যেতে ভারতীয় দল যেন অতিরিক্ত আত্মবিশ্বাসী না হয়ে ওঠে এই ব্যাপারটা নিয়ে ভাবছিলেন অনেকেই।

ভারতকে এদিন পেনাল্টি কর্নার থেকে এগিয়ে দিয়েছিলেন যুগরাজ। কিন্তু তাদের সেই লিড দীর্ঘস্থায়ী হয়নি। ১৪ মিনিটে ভারতকে বেকায়দা ফেলে মালয়েশিয়ার হয়ে সমতা ফেরান আবু কামাল। এরপর দ্বিতীয় কোয়ার্টারে ভারতের বিরুদ্ধে লিড নেয় মালয়েশিয়া। ২৮ মিনিটে ৩-১ করে দেন মহম্মদ আমিনুদিন।

এরপর ভারত আরও খানিকটা মরিয়া হয়ে লড়াইয়ে নামে। ফলস্বরপ ৪৫ মিনিটে অধিনায়ক হরমনপ্রীতের গোলে ব্যবধান কমাতে সক্ষম হয় তারা। দলের নেতা ব্যবধান কমানোর পর ভারতকে সমতায় ফেরান গুরবন্ত সিং। এখান থেকেই একটা দুর্দান্ত প্রত্যাবর্তনের স্বপ্ন দেখতে শুরু করেছিল ভারতীয় সমর্থকরা।

আরও পড়ুন: হকি, ক্রিকেট, ফুটবল! ৩ ক্ষেত্রেই পাকিস্তানের ওপর দাপট দেখিয়েছে ভারত, চিনুন ম্যাচের নায়কদের

সেই স্বপ্নটা সত্যি হয় ম্যাচের ৫৬ মিনিটে। জয় সূচক গোল করে ভারতকে ট্রফি এনে দেন আকাশদীপ। ফাইনালে পিছিয়ে পড়ে ও দুর্দান্ত প্রত্যাবর্তন করে নিজেদের চতুর্থ এশিয়ান হকি চ্যাম্পিয়ন্স ট্রফি জিতে নেয় ভারতীয় হকি দল।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর