টাইমলাইনখেলা

২৪০ পয়েন্ট সংগ্রহ করে বাকি সমস্ত দলকে পিছনে ফেলে এই মুহূর্তে বিশ্ব টেষ্ট চ্যাম্পিয়নশিপের শীর্ষে ভারত।

এই মুহূর্তে আইসিসি টেস্ট র্যাংকিংয়ে ভারত এক নম্বর স্থানে রয়েছে। আর এক নাম্বার দল হওয়ার জন্যই আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপে ভারত তাদের দাপট দেখিয়ে চলেছে। এই মুহূর্তে বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারতীয় টেস্ট দল বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে 5 ম্যাচ জিতে 240 করে পয়েন্ট সংগ্রহ করে পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে। আর মজার বিষয় এটাই হল যে বাকি আটটি দলের মোট পয়েন্টের থেকেও ভারতের পয়েন্ট সংখ্যা বেশি।

আগস্ট মাসের শুরুতে শুরু হয়েছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ। তারপরে ভারত গিয়েছিল ক্যারিবিয়ান সফরে। ক্যারিবিয়ান সফরে 2-0 ব্যবধানে ওয়েস্ট ইন্ডিজ কে হোয়াইটওয়াশ করেছিল ভারতীয় টেষ্ট দল। সেখান থেকে ভারত 120 পয়েন্ট সংগ্রহ করে, তারপরেই ঘরের মাঠে প্রোটিয়াদের হোয়াইটওয়াশ করে আরও 120 পয়েন্ট সংগ্রহ করে ভারতীয় টেষ্ট ক্রিকেট দল। দুই সিরিজ মিলিয়ে মোট পাঁচটি ম্যাচ জিতে এই মুহূর্তে বিশ্ব চ্যাম্পিয়নশিপের মগডালে বসে রয়েছে ভারতীয় দল।

শ্রীলঙ্কা এবং নিউজিল্যান্ডের মধ্যে দুটি টেষ্ট ম্যাচ শেষ হয়েছে 1-1 ফলাফলে। এরফলে এই দুটি দল এই মুহূর্তে 60 পয়েন্ট করে সংগ্রহ করে পয়েন্ট টেবিলের দ্বিতীয় এবং তৃতীয় স্থানে রয়েছে। অপরদিকে 56 পয়েন্ট করে সংগ্রহ করে পয়েন্ট টেবিলের চতুর্থ এবং পঞ্চম স্থানে রয়েছে অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ড দল। আর এই সব দলের পয়েন্ট যোগ করে হচ্ছে 232 পয়েন্ট অপরদিকে ভারতের একার পয়েন্ট 240 অর্থাৎ বাকি দল গুলির পয়েন্ট যোগ করেও ভারতের থেকে 8 পয়েন্ট কম হচ্ছে। এর থেকেই বোঝা যাচ্ছে এই মুহূর্তে ভারতীয় দল কেমন ফর্মে রয়েছে।

Back to top button