সুনীলদের হতাশা বাড়লো, ভাঙাচোরা দল নিয়ে এশিয়ান গেমসে চীনের বিরুদ্ধে বড় হার ভারতের!

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ আজ থেকে শুরু হলো ২০২৩ এশিয়ান গেমস (2023 Asian Games)। আজ পুরুষদের ফুটবল ইভেন্টে ভারতীয় দলের (Indian Football Team) মুখোমুখি হয়েছিল চীন। ম্যাচটা যে ভারতের জন্য একেবারেই সহজ হবে না সেটা আগে থেকেই জানা ছিল। চীন ভারতের চেয়ে এশিয়ান ফুটবল ক্রমতালিকায় অনেক এগিয়ে। আর তাছাড়া এশিয়ান গেমসের দল পাঠানো নিয়ে একাধিক সমস্যার মুখোমুখি হয়েছিল ভারত।

বেশ কিছু ক্লাব এশিয়ান গেমসের জন্য ফুটবলার ছাড়েনি। সামান্য কয়েকজন সিনিয়র ফুটবলার এবং বেশ কিছু অনূর্ধ্ব ২৩ দলের ফুটবলারকে নিয়ে এই টুর্নামেন্ট অংশগ্রহণ করেছে ভারত। সিনিয়রদের মধ্যে ছিলেন সুনীল ছেত্রী, সন্দেশ ঝিঙ্গানের মতো অভিজ্ঞ তারকারা। কিন্তু তাদের নিয়েও সুবিধা করতে পারল না ভারত।

   

আজ চীনের বিরুদ্ধে ম্যাচে ৫-১ ফলে হেরেছে ভারতীয় দল। প্রথমার্ধে এক গোল খাওয়ার পর দুর্দান্ত গোল করে ভারতকে সমতায় ফিরিয়েছিলেন রাহুল কেপি। গোলরক্ষক গুরমিত একটি পেনাল্টিও বাঁচিয়েছিলেন। কিন্তু দ্বিতীয়ার্ধে ভারতীয় দল যা করল সেটা একেবারেই প্রত্যাশিত ছিল না।

ম্যাচের ৬০ মিনিট অতিক্রান্ত হওয়ার পর থেকেই ফিটনেসের দৌড়ে ভারত যে অনেক পিছিয়ে রয়েছে সেটা বোঝা যাচ্ছিল। ফলস্বরূপ দিতে গুনে গুনে আরো চারটি গোল হজম করতে হয় ভারতকে। এই টুর্নামেন্ট শুরুর আগে ভারতের বর্তমান ফুটবল কোচ ঈগর স্টিম‍্যাক বলেন ভারতীয় ক্লাবগুলোর বিরুদ্ধে খুব উগড়ে দিয়েছিলেন।

আরও পড়ুন: পাকিস্তান থেকে বিশ্বকাপে আসছেন না তার প্রিয় বন্ধু! দুঃখে ভেঙে পড়ছেন বিরাট কোহলি…

ভারতের কোচ বলেছিলেন, “আইএসএল খেলা ক্লাবগুলো তাদের খেলোয়াড়দের ছাড়েন না। এঁরা দেশের কথা ভাবে না ক্লাবের জন্যে ভেবে থাকেন।আগে জানতে পারলে আই লিগে খেলা খেলোয়াড়দের শিবিরে ডেকে নিতাম। তারপরে রবিবার রাতে চিনের উড়ে আসতে হয়েছে। তাহলে কিভাবে ভালো ফল আশা করতে পারেন। বিশ্রাম পেলেন না ফুটবলাররা। তবু চেস্টা থাকবে ভালো খেলা উপহার দিতে।” ভারতের গ্রুপে চীন ছাড়া রয়েছে বাংলাদেশ ও মায়ানমার। চীনের তুলনায় ওই দুই প্রতিপক্ষ অনেক দুর্বল। এর বিরুদ্ধে জয়ের জন্যই মাঠে ঝাপাতে হবে সুনীলদের।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর