টাইমলাইনখেলাক্রিকেট

পন্থ, সঞ্জু, অক্ষরদের ব্যাটে ভর করে রানের পাহাড়ে চড়লো ভারত, বেকায়দায় ওয়েস্ট ইন্ডিজ

বাংলা হান্ট নিউজ ডেস্ক: আজ মার্কিন যুক্তরাষ্ট্রের লাউডারহিলে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের চতুর্থ টি-টোয়েন্টি ম্যাচটি খেলতে নেমেছে ভারত। ওয়েস্ট ইন্ডিজ টসে জিতে এই ম্যাচে ভারতকে প্রথমে ব্যাট করতে পাঠানোর সিদ্ধান্ত নেয়। প্রথমে ব্যাট করতে নেমে প্রত্যেক তারকাই সেট হন কিন্তু কেউই খুব বেশি বড় রান করতে পারেননি। শেষপর্যন্ত রিশভ পন্থের ৪৪ ও অক্ষর প্যাটেলের ২০ রানের অপরাজিত ক্যামিওতে ভর করে স্কোরবোর্ডে ১৯০ রান তোলে ভারত।

আজ ভারতীয় দলে ছিল বেশ কয়েকটি পরিবর্তন। হার্দিক পান্ডিয়া, শ্রেয়স আইয়ার এবং রবি অশ্বিনকে এই দল থেকে বিশ্রাম দেওয়া হয়। তাদের জায়গায় দলে ফিরেছেন সঞ্জু স্যামসন, অক্ষর প্যাটেল এবং রবি বিশ্নই। আবেশ খান আজও দলে ছিলেন কারণ হর্ষল প্যাটেল এখনও পাজরের চোট সারিয়ে পুরোপুরি সুস্থ হয়ে উঠতে পারেননি।

ওপেন করতে নেমে ব্যাট হাতে ঝড় তুলেছিলেন অধিনায়ক রোহিত শর্মা এবং সূর্যকুমার যাদব। দুজনেই একসময় ২০০-র ওপরে স্ট্রাইক রেট সহ ব্যাট করছিলেন। কিন্তু প্রথমে রোহিত শর্মা দলগত ৫৩ রানের স্কোরে আকিল হোসেনের শিকার হন। ১৬ বলে ২টি চার ও ৩টি ছক্কা সহ ৩৩ রান করেন হিটম্যান। সূর্যুকুমার যাদব ১৩ বল খেলে ২৪ রান করার পর ১৪তম বলে আলঝারি জোসেফের বলে এলবিডব্লিউ হন।

এরপর দীপক হুডা (২১) সেট হয়েও বড় রান করতে ব্যর্থ হন। কিন্তু আজ পরিচিত ছন্দে দেখা গিয়েছে রিশভ পন্থকে। ৩১ বল খেলে ৬টি চারের সাহায্যে তিনি ৪৪ রান করেন। তার পরে সঞ্জু স্যামসনও শেষ অবধি ক্রিজে থেকে ২৩ বলে ৩০ রানের একটি গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন। দীনেশ কার্তিক ব্যার্থ হলেও ৮ বলে ২টি ছক্কা ও ১টি চার ২০ রানের গুরুত্বপূর্ণ ক্যামিও খেলেন অক্ষর। রান তাড়া করতে নেমে তৃতীয় ওভারের শেষে ওয়েস্ট ইন্ডিজ ১ উইকেট হারিয়ে বোর্ডে রান তুলেছে।

Related Articles

Back to top button