টাইমলাইনখেলাক্রিকেট

আজ শেষ টেস্টে বুমরাহর অনুপস্থিতিতে কি হতে চলেছে ভারতের প্রথম একাদশ, দেখুন তালিকা

বাংলা হান্ট ডেস্কঃ এই মুহূর্তে ভারত সফরে রয়েছে ইংল্যান্ড। বর্তমানে ভারত এবং ইংল্যান্ডের মধ্যে চলছে চার ম্যাচের টেস্ট সিরিজ। চেন্নাইয়ে সিরিজের প্রথম ম্যাচে ভারতকে হারিয়ে সিরিজে এগিয়ে গিয়েছিল ইংল্যান্ড। তবে দ্বিতীয় ম্যাচে দুর্দান্ত কামব্যাক করে বিরাট বাহিনী। দ্বিতীয় ম্যাচ জিতে সিরিজে সমতা ফেরায় ভারত।

প্রথম দুটি ম্যাচের ফলাফল 1-1 থাকার পর আমেদাবাদে নরেন্দ্র মোদি স্টেডিয়ামে সিরিজের তৃতীয় ম্যাচে নেমেছিল ভারত এবং ইংল্যান্ড। এই ম্যাচটি হয়েছিল পিঙ্ক বলে দিনরাত্রি টেস্ট। সেই ম্যাচে ইংল্যান্ড কে ধরাশায়ী করে মাত্র দুদিনে টেস্ট জিতে নিয়েছিল টিম ইন্ডিয়া। তারপর পিচ নিয়ে বেশ সমালোচনা হয়েছিল। তবে সেই সব কিছুকে গুরুত্ব দিতে দিতে নারাজ ভারতীয় ক্রিকেট দল।

আজ সিরিজের চতুর্থ তথা শেষ টেস্ট ম্যাচে নামছে ভারত এবং ইংল্যান্ড। সিরিজে এগিয়ে থাকলেও আজকের ম্যাচ ভারতের কাছে খুব গুরুত্বপূর্ণ। কারন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে যেতে হলে আজকের ম্যাচে অন্তত ড্র করতেই হবে বিরাটদের। ব্যক্তিগত কারণের জন্য এই টেস্টে নেই ভারতীয় তারকা পেসার যাসস্প্রীত বুমরাহ। তার পরিবর্তে দলে আসতে পারেন মহম্মদ সিরাজ।

আসুন দেখে নেওয়া যাক আজকের ম্যাচে কি হতে চলেছে ভারতের প্রথম একাদশ:

শুভমান গিল, রোহিত শর্মা, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি, অজিঙ্কা রাহানে, ঋষভ পন্থ, ওয়াশিংটন সুন্দর, রবিচন্দ্রন অশ্বিন, অক্ষর প্যাটেল, মহম্মদ সিরাজ, ইশান্ত শর্মা।

Back to top button