টাইমলাইনভারত

বড় সাফল্য ভারতীয় সেনার, জম্মু কাশ্মীরে রাতভোর এনকাউন্টের নিকেশ ৫ জঙ্গি

বাংলাহান্ট ডেস্কঃ জঙ্গি (terrorist) নিকেশে বড় সাফল্য পেল ভারতীয় সেনাবাহিনী (indian army)। জম্মু ও কাশ্মীরের দুটি পৃথক জায়গায় চলল সেনা বনাম জঙ্গির গুলির লড়াই। অবশেষে নিকেশ ৫ জঙ্গি। অন্যদিকে এই গুলির লড়াইয়ে গুরুতর আহত হয়েছেন ২ সেনা জওয়ান।

বৃহস্পতিবার একদিকে সোপিয়ান এবং অন্যদিকে ত্রালে সেনাদের সঙ্গে গুলির লড়াই চলে জঙ্গিদের। ত্রালে ২ জঙ্গি এবং সেপিয়ানে এনকাউন্টের খতম হয় ৩ জঙ্গি। তবে এখনও সেপিয়ানে ২ জঙ্গির সঙ্গে গুলির লড়াই জারি রয়েছে। এই ঘটনায় আহত দুই জওয়ানকে চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সোপিয়ানের জান মহল্লায় জঙ্গি থাকার খবর পেয়েছিল জওয়ানরা। গোপন সূত্রে খবর পেয়ে, বৃহস্পতিবার রাতেই সেখানে তাঁরা অভিযান চালায়। সেনাদের উপস্থিতি টের পেয়ে গুলি চালাতে থাকে জঙ্গিরা। জঙ্গি খতম করতেও পাল্টা গুলি চালায় সেনারা।

সেনাদের গুলিতে ৩ জঙ্গি নিহত হলেও, সেনাদের থেকে বাঁচার তাড়নায় একটি মসজিদের ভেতরে গিয়ে আশ্রয় নেয় ২ জঙ্গি। সেই দুই জঙ্গিকে মসজিদ থেকে বের করার জন্য এক জঙ্গির ভাই এবং মসজিদের ইমামকে মসজিদের ভেতরে পাঠানো হয়েছে। ওই জঙ্গিদের সেখান থেকে বের করার কাজ চলছে। নিহত ৩ জঙ্গির পরিচয় জানা না গেলেও, এটা জানা গিয়েছে যে, মসজিদে পালিয়ে যাওয়া দুই জঙ্গি আনসার ঘাজওয়াত উল হিন্দের সদস্য।

Back to top button