টাইমলাইনভারতক্রিকেট

এক ওভারে সবথেকে বেশি রান করেছেন এই ভারতীয়রা, তালিকায় রয়েছেন এক বিধ্বংসী বোলার

বাংলা হান্ট ডেস্কঃ ভারতীয় ব্যাটসম্যানরা তাদের ব্যাটিংয়ের জন্য সারা বিশ্বে পরিচিত। টেস্টসহ ওডিআই ক্রিকেটে ভারতীয় দলের পারফরম্যান্স দারুন। যেখানে বিশ্ব পেয়েছে বীরেন্দ্র শেওবাগ, যুবরাজ সিং, কোহলি এবং মহেন্দ্র সিং ধোনির মতো ব্যাটসম্যানকে যাদের কারণে দুবার ওয়ানডে বিশ্বকাপ জিতেছে ভারত। আজ দেখে নিন ওডিআই ক্রিকেটে এক ওভারে সবচেয়ে বেশি রানপ্রাপক ভারতীয় খেলোয়াড়দের যে লিস্টে আছেন প্রাক্তন এই বোলার।

প্রথমে দেখে নিন বর্তমান ভারতীয় দলের এই ব্যাটারকে। গত কয়েক বছরে টিম ইন্ডিয়াতে আলাদা জায়গা করে নেন শ্রেয়াস আইয়ার। আইয়ার ওডিআইতে এক ওভারে ভারতের হয়ে সর্বোচ্চ রান সংগ্রাহক বটে। 2019 সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে রোস্টন চেজের এক ওভারে আইয়ার 31 রান করেন যাতে ছিলো 4টি ছক্কা এবং একটি চার। এই ম্যাচে 32 বলে 53 রান করেন আইয়ার।

এরপর আসেন ক্রিকেটের GOD, শচীন তেন্ডুলকর। সবেতেই তিনি অনন্য। তেমন ওডিআই ক্রিকেটেও তিনি একাধিক নজির গড়েন। ‘মাস্টার ব্লাস্টার’ নামে খ্যাত শচীন এক ওভারে সবচেয়ে বেশি রান করার নিরিখে দুই নম্বরে রয়েছেন। 1999 সালে নিউজিল্যান্ডের বিপক্ষে একই ওভারে চার ও ছক্কা মেরে 28 রান করেন তিনি। এই ম্যাচে শচীন 186 রানের ইনিংস খেলেন।

এই তালিকায় তিন নম্বরে যিনি আছেন তার নাম কেউ আশা করতে পারবেননা। তিনি হলেন বিখ্যাত বোলার জাহির খান। যোধপুরে জিম্বাবোয়ের বিপক্ষে এক ওভারে হেনরি ওলোঙ্গা 4 ছক্কা মেরে 27 রান করেন তিনি।

এরপর এই লিস্টে রয়েছেন বীরেন্দ্র শেওবাগ। আক্রমণাত্মক ব্যাটার হিসেবে পরিচিত শেওবাগ এক ওভারে সবচেয়ে বেশি রান করার নিরিখে চার নম্বরে রয়েছেন। শ্রীলঙ্কার বিপক্ষে এক ওভারে তিনি 26 রান করেন, যার মধ্যে ছিলো 5টি চার ও 1টি ছক্কা।

Related Articles

Back to top button