টাইমলাইনখেলাক্রিকেট

বুমরার অভাব পুরোপুরি ঢেকে দিয়ে দুর্দান্ত বোলিংয়ে প্রোটিয়াদের কোণঠাসা করে দিলেন চাহার, অর্শদীপরা

বাংলা হান্ট নিউজ ডেস্ক: তিরুবনন্তপুরম মাটিতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচটি খেলতে নেমেছে রোহিত শর্মার ভারতীয় দল। দল প্রত্যাশামতোই নামানো হয়েছিল। কেবল একটি চমক ছিল দলে। সদ্য চোট কাটিয়ে ফেরা যশপ্রীত বুমরা ভারতের প্রথম একাদশে ছিলেন না কারণ মঙ্গলবার তিনি নিজের পিঠে ফের একটি যন্ত্রণা অনুভব করেন। তার বদলে দলে এসেছিলেন দীপক চাহার।

সেই পরিবর্তন যেন ভারতের কাছে শাপে বর হয়ে গেল। পরপর দুটি টি-টোয়েন্টি ম্যাচও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টসে জেতার পর আজ দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম ম্যাচে টসে জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছিলেন রোহিত শর্মা। বল হাতে এদিন কোন অভাবই অনুভব করতে দিলেন না দীপক চাহার এবং অর্শদীপ।

ম্যাচের প্রথম ওভারের শেষ বলেই দক্ষিণ আফ্রিকান অধিনায়ক তেম্বা বাভূমাকে দুর্দান্ত ইনসুইংয়ে পরাস্ত করে ফেরত পাঠিয়েছিলেন চাহার। তারপরে ম্যাচের দ্বিতীয় ওভার এবং নিজের প্রথম ওভার করতে এসে কুইন্টন ডি কক, রিলী রসৌ এবং ডেভিড মিলারকে গোল্ডেন ডাকে প্যাভিলিয়নে ফেরত পাঠানোর অর্শদীপ। প্রথম তিন ওভার শেষ হতে না হতেই মাত্র ৯ রানের দলগত স্কোরে অর্ধেক দক্ষিণ আফ্রিকান দলকে ড্রেসিংরুমের রাস্তা দেখিয়ে দিয়েছিলেন অর্শদীপ ও চাহার।

একটা ভারতীয় দল আজকের দুর্দান্ত বোলিং করে। এইডেন মার্করম (২৫) এবং ওয়েন পার্নেলের (২৪) পাশাপাশি কেশব মহারাজ রুখে না দাঁড়ালে অবস্থা অত্যন্ত লজ্জাজনক হয়ে পড়তো প্রোটিয়াদের। ভারতের দুই স্পিনার অশ্বিন এবং অক্ষর প্যাটেল নিজেদের ৪ ওভার হাত ঘুরিয়ে যথাক্রমে ৮ এবং ১৬ রান দেন। নিজের ৪ ওভারে ২৬ রান দিয়ে দুই উইকেট নেন হর্ষল। মাত্র ২৪ রান দিয়ে ২ উইকেট নেন দীপক চাহার। নিজের শেষ ওভারে একটু মার খান অর্শদীপ। তার ওভারে পিটিয়ে দক্ষিণ আফ্রিকাকে ১০০ রানের গণ্ডি অতিক্রম করতে সাহায্য করেন কেশব মহারাজ। ৩৫ বলে ৫টি চার ও ২টি ছক্কা সহ ৪১ রান করেন তিনি। দক্ষিণ আফ্রিকা ২০ ওভারে ১০৬ রান তুলেছে।

ভারতের একাদশ: রোহিত শর্মা, লোকেশ রাহুল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, রিশভ পন্থ, দীনেশ কার্তিক, অক্ষর প্যাটেল, হর্ষল প্যাটেল, যুজবেন্দ্র চাহাল, অর্শদীপ সিং, দীপক চাহার

Related Articles