পাকিস্তানকে হারালেই বিশ্বকাপে বিশ্বরেকর্ড গড়বে ভারত! ইতিহাসের পাতায় উঠে আসবেন কোহলিরা

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ আগামীকাল থেকে ভারতের মাটিতে আরম্ভ হবে বিশ্বকাপের (2023 ODI World Cup) লড়াই। ভারতীয় দল (Indian Cricket Team) মাঠে নামবে আরও তিনদিন পরে। প্রথম ম্যাচে তাদের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া। বাকি দলগুলি বিশ্বকাপের আগে ভারতের মাটিতে দুটি প্রস্তুতি ম্যাচ খেলে নেওয়ার সুযোগ পেয়েছে। কিন্তু বর্ষণের কারণে রোহিত শর্মারা (Rohit Sharma) সেই সুযোগ পাননি। সেটা তাদের বিশ্বকাপ অভিযানে কতটা প্রভাব ফেলবে সেটা সময়ই বলবে।

১৪ ই অক্টোবর ভারতীয় দল বিশ্বকাপের সবচেয়ে চর্চিত ম্যাচে পাকিস্তানের মুখোমুখি হবে। আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে যখন দুই দল একে অপরের বিরুদ্ধে মাঠে নামবে, তখন গোটা ক্রিকেট বিশ্বের নজর যে সেদিকে থাকবে তা নিয়ে কোনও সন্দেহ নেই। পরিসংখ্যান বলছে ভারতীয় দল খাতা-কলমে এগিয়ে থেকেই মাঠে নামবে।

babar rohit india pakistan

পাকিস্তান শেষবার ভারতকে ওডিআই ফরম্যাটে হারিয়েছিল ২০১৭ সালে। আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি ফাইনালে ভারতকে বড় ব্যবধানে হারিয়ে ট্রফি পেয়েছিল পাকিস্তান। তারপর দুটি এশিয়া কাপ এবং একটি বিশ্বকাপে তারা ভারতের কাছে ক্রমাগত হেরেছে। সাম্প্রতিক অতীতে ও দুই দলের ওডিআই পারফরম্যান্সের মধ্যে আকাশ পাতাল তফাৎ।

আরও পড়ুন: বিশ্বকাপে নিজের এই বড় শক্তিটা ব্যবহারই করবেন না কোহলি! হতাশ BCCI ও ভারতীয় দল

রোহিত শর্মার ভারতীয় দল যদি পাকিস্তানকে হারাতে পারে এবার তাহলে তারা একটি বিশ্ব রেকর্ড করবে। এখনো অবধি পাকিস্তান এবং ভারত ওডিআই বিশ্বকাপে ৭ বার একে অপরের মুখোমুখি হয়েছে। প্রত্যেকবারই তারা ভারতের কাছে পরাস্ত হয়েছে।

আরও পড়ুন: BCCI-কে খুশি করে দিলেন রোহিত! ভারতকে বিশ্বকাপ জেতাতে এই বড় ত্যাগ স্বীকার করছেন হিটম্যান

কিন্তু এখনো অবধি বিশ্বকাপে সবচেয়ে বেশিবার পাকিস্তানকে হারানোর রেকর্ডটা রয়েছে ওয়েস্ট ইন্ডিজের নামে। ১১ টি ম্যাচ খেলেছে তারা পাকিস্তানের বিরুদ্ধে এবং আটবার জয় পেয়েছে। ভারত যদি এবার পাকিস্তানকে ফের হারাতে পারে তাহলে বিশ্বকাপে অনুপস্থিত ক্যারিবিয়ানদের রেকর্ড ছুঁয়ে ফেলবে তারা। আর সেই কাজটা করার জন্য মরিয়া হয়ে থাকবেন রোহিত শর্মার ভারত।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর