শচীনের পর এবার বিরাট! কোহলির নামেও আছে রেল স্টেশন, দেখতে পাবেন এই রাজ্যে গেলেই

বাংলাহান্ট ডেস্ক: ভারতীয় রেলের নেটওয়ার্ক বিস্তৃত গোটা দেশ জুড়ে। যে ভারতীয় রেলের গোড়াপত্তন হয়েছিল ব্রিটিশ আমলে, সেই রেল পরিষেবা আজ পৌঁছে গেছে দেশের প্রতিটা প্রান্তে। শহর থেকে শহরতলী, গ্রাম থেকে মফস্বল পর্যন্ত ছড়ানো বিভিন্ন রেলস্টেশন। আমরা যারা প্রতিনিয়ত রেলে সফর করি তারা বিভিন্ন অদ্ভুত নামের স্টেশন লক্ষ্য করি।

   

কখনো সেই নামগুলি হয় ঐতিহাসিক, আবার কখনো সেগুলি বেশ মজার। সমাজ মাধ্যমে এই ধরনের বেশ কিছু রেলস্টেশনের নাম মাঝেমধ্যে ভাইরালও হয়।তবে আপনারা জানলে অবাক হবেন ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলির নামে রয়েছে রেল স্টেশন! শুনতে অবাক লাগলেও এটা সত্যি। 

আরোও পড়ুন : নতুন ৪ রুটে মেট্রো ছুটবে আগামী ৪ মাসেই! কবে চালু হবে হাওড়া, বেলেঘাটা, ক্যান্টনমেন্টে পরিষেবা? দেখুন

সম্প্রতি সমাজ মাধ্যমে ভাইরাল হয়েছে বিরাট কোহলি ও শচীনের নামের স্টেশন। আপনারাও হয়ত কখনো স্টেশনগুলিতে গেছেন বা এর উপর দিয়ে সফর করেছেন। অনেক ক্রিকেট ভক্ত আবার বিশ্বাস করেন যে এই স্টেশনগুলি তাদের প্রিয় খেলোয়াড়দের নামেই উৎসর্গিত করা হয়েছে। তবে আজকের এই প্রতিবেদনে আমরা আলোচনা করব বিরাট কোহলিকে নিয়ে ভাইরাল হওয়া স্টেশন সম্বন্ধে।

আরোও পড়ুন : বিশ্বকাপে ভারতের হার নিয়ে বাংলাদেশিদের নক্কারজনক মশকরা! এবার বিস্ফোরক মোশারফ করিম

অনেকেই হয়ত জানেন গুজরাটের সুরাটে রয়েছে শচীন নামের স্টেশন। অন্যদিকে মহারাষ্ট্রের নাগপুরে অবস্থিত কোহলি নামের স্টেশন। তবে সব থেকে অবাক করে দেওয়া কথা হল এই স্টেশন দুটির নামকরণ হয়েছে খেলোয়াড়দের জন্মের আগেই। সম্প্রতি প্রাক্তন ভারতীয় ক্রিকেট তারকা সুনীল গাভাস্কারের শেয়ার করা একটি ছবি দেখে অনেকেই তাজ্জব বনে গেছেন।

eaexdhfuwaarepl

সুনীল গাভাস্কার যে ছবিটি শেয়ার করেছেন তাতে দেখা গেছে তিনি একটি রেলস্টেশনে দাঁড়িয়ে থাকতে।  ছবিতে দেখা যাচ্ছে এই রেল স্টেশনটির নাম শচীন। সুনীল গাভাস্কার এই ছবিটি তার ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে শেয়ার করেছেন।  এরপরই এই স্টেশনটিকে নিয়ে শুরু হয়েছে ক্রিকেট ভক্তদের মধ্যে উন্মাদনা।