একদম ফ্রি! বন্দে ভারতে চড়তে গেলে লাগবে না এক পয়সাও, নয়া ঘোষণা রেলমন্ত্রীর

   

বাংলাহান্ট ডেস্ক : বন্দে ভারত এক্সপ্রেস আধুনিক ভারতের প্রতীক। অত্যাধুনিক এই ট্রেন তৈরি হয়েছে সম্পূর্ণ দেশে প্রযুক্তিতে। বন্দে ভারত এক্সপ্রেসকে (Vande Bharat Express) নিয়ে উন্মাদনা তুঙ্গে প্রথম থেকেই। ইতিমধ্যেই দেশের বিভিন্ন রুটে শুরু হয়েছে এই ট্রেনের পরিষেবা।

ভারতীয় রেল (Indian Railways) লক্ষ্যমাত্রা নিয়েছে আগামী পাঁচ বছরের মধ্যে দেশে চল্লিশটি বন্দে ভারত ট্র্যাকে চালানোর। রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব এই আবহে বড় ঘোষণা করলেন বন্দে ভারতকে নিয়ে। এবার বিনামূল্যে চড়ার সুযোগ থাকবে এই ট্রেনে। তবে সবাই এই সুযোগ পাবেন না।

আরোও পড়ুন : এই ব্যাংকের গ্রাহকদের জন্য দুর্দান্ত খবর! বৃদ্ধি পেল FD’তে সুদের হার, টাকা রাখলেই মালামাল

তাহলে কারা পেতে চলেছেন অভাবনীয় এই সুযোগ? রেলমন্ত্রী এই বিষয়ে নিজে খোলসা করেছেন। রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব বলেছেন, বন্দে ভারত এক্সপ্রেসে বিনামূল্যে সফর করতে পারবেন উড়িষ্যার কিছু বাছাই করা শিক্ষার্থী। বন্দে ভারত এক্সপ্রেসে বিনামূল্যে সফর করার জন্য বেছে নেওয়া হবে ৫০ জন শিক্ষার্থীকে।

আরোও পড়ুন : কয়েক হাজার কোটি টাকার মালিক হলেও সোনার গহনা পরেন না আম্বানিরা! কারণ জানলে চমকে যাবেন

একটি প্রতিযোগিতার মাধ্যমে শিক্ষার্থীকে একেবারে বিনামূল্যে এই সুযোগ দেওয়া হবে। সরস্বতী বিদ্যা মন্দিরের শিক্ষার্থীদের বেছে নেওয়া হবে বিনামূল্যে বন্দে ভারত এক্সপ্রেসে চড়ার জন্য। সম্প্রতি রেলমন্ত্রী উড়িষ্যার সরস্বতী বিদ্যা মন্দিরের স্কুল নির্মাণের ভূমি পুজোয় যোগ দেন। সেই অনুষ্ঠানেই রেলমন্ত্রী এমন বক্তব্য রেখেছেন।

vande bharat express around mumbai

পরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে রেলমন্ত্রী জানিয়েছেন, বন্দে ভারত এক্সপ্রেস দেখার পর ছাত্রদের মনে কৌতুহল তৈরি হয়। এমন অবস্থায় বেছে নেওয়া হবে ৫০ জন শিক্ষার্থীকে। কেন্দ্রীয় রেলমন্ত্রীর কথায় একটি ছোট্ট প্রতিযোগিতার মাধ্যমে বেছে নেওয়া হবে ৫০ জনকে। প্রসঙ্গত, প্রধানমন্ত্রী পুরী -হাওড়া বন্দে ভারত এক্সপ্রেস এর সূচনা করেন গত ১৮ই মে।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর