বড় বদল এল হাওড়া-নিউ জলপাইগুড়ি বন্দে ভারতে! এবার মিলতে চলেছে আরো বেশি সংখ্যায় টিকিট

বাংলাহান্ট ডেস্ক: আমাদের দেশের অধিকাংশ মানুষের যাতায়াতের প্রধান মাধ্যম হল রেল ব্যবস্থা। আজ দেশের প্রতিটি অংশে বিস্তার লাভ করেছে রেলের ট্র্যাক। এই রেল ব্যবস্থার মাধ্যমে প্রতিদিন লক্ষ লক্ষ যাত্রী নিজেদের গন্তব্যে পৌঁছান অত্যন্ত সুলভে। ভারতের গণপরিবহনের লাইফ লাইন বলা হয় এই রেলকে।

   

রেলের পক্ষ থেকে বিগত কয়েক বছরে বেশ কিছু আধুনিক পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে পরিষেবা আরও উন্নত করার লক্ষ্যে। ভারতীয় রেলের আধুনিক ফসল হল বন্দে ভারত এক্সপ্রেস। সেমি হাইস্পিড অত্যাধুনিক এই ট্রেন বর্তমানে ৩৪টি রুটে যাতায়াত করছে। এই রুটগুলির মধ্যে অন্যতম একটি গুরুত্বপূর্ণ বন্দে ভারতের রুট হল হাওড়া-নিউ জলপাইগুড়ি ।

আরোও পড়ুন : চমক IIT খড়্গপুরের! প্লেসমেন্ট সেশনের প্রথম দিনেই চাকরির ঝড়, কোটি টাকার চাকরি পেলেন একাধিক

হাওড়া-নিউ জলপাইগুড়ি বন্দে ভারতের রুট অতি দ্রুত জনপ্রিয়তা লাভ করেছে। বর্তমানে অত্যন্ত কম সময় যাত্রীরা পৌঁছে যেতে পারছেন রাজ্যের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে। বর্তমান সময়ে দেখা যাচ্ছে বেশ ভালো পরিমান যাত্রী চাহিদা রয়েছে এই বন্দে ভারতের। যাত্রী চাহিদার কথা মাথায় রেখে রেলের পক্ষ থেকে একটি বড় বদল আনা হচ্ছে।

আরোও পড়ুন : পার্সোনাল লোনে আর লাগবে না কোন গ্যারেন্টার! দুর্দান্ত ছাড় মিলবে সুদের হারেও, নয়া চমক SBI’র

এই বদলের ফলে এবার থেকে আরও বেশি সংখ্যক যাত্রী এই রুটের বন্দে ভারতের টিকিট পাবেন।এই রুটের ২২৩০১ এবং ২২৩০২ বন্দে ভারত এক্সপ্রেস ট্রেনটি বুধবার ছাড়া সপ্তাহে ছয় দিন যাতায়াত করত। মূলত রক্ষণাবেক্ষণের কাজের জন্যই বুধবার এই ট্রেনটি চালানো হত না। তবে এবার থেকে এই রুটে বন্দে ভারত বুধবারও চলাচল করবে।

vande bharat

৬ ডিসেম্বর ২০২৩ থেকে ৩১ জানুয়ারি পর্যন্ত সপ্তাহের সাত দিন এই বন্দে ভারত পরিষেবা দেবে বলে জানিয়েছে রেল। রেলের সিদ্ধান্তের ফলে অতিরিক্ত ২০৩০৪ জনকে রেল পরিষেবা দেওয়া যাবে। এই বিপুল পরিমাণ যাত্রীরা এবার পেতে চলেছেন বন্দে ভারতের টিকিট।

সম্পর্কিত খবর