পার্সোনাল লোনে আর লাগবে না কোন গ্যারেন্টার! দুর্দান্ত ছাড় মিলবে সুদের হারেও, নয়া চমক SBI’র

বাংলাহান্ট ডেস্ক: ভারতের বৃহত্তম পাবলিক সেক্টর ব্যাংক স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া (State Bank of India)। স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার তরফ থেকে সম্প্রতি একটি আকর্ষণীয় খবর উঠে আসছে। ব্যক্তিগত ঋণের সুদের উপর মোটা অংকের ছাড় দিচ্ছে স্টেট ব্যাংক। আপনার যদি পার্সোনাল লোনের প্রয়োজন হয়ে থাকে তাহলে আপনার জন্য রয়েছে আকর্ষণীয় অফার।

   

সুদের হারে ছাড়ের পাশাপাশি স্টেট ব্যাংক পার্সোনাল লোনের উপর প্রসেসিং ফিতে নিচ্ছে না অতিরিক্ত টাকা। ব্যক্তিগত ঋণ বা পার্সোনাল লোনের উপর আকর্ষণীয় অফার নিয়ে এসেছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। স্টেট ব্যাংক পার্সোনাল লোনের সুদের উপর দিচ্ছে ০.৫০ শতাংশ ছাড়। এর সাথে আকর্ষণীয় ছাড় থাকছে প্রসেসিং ফিতে।

আরোও পড়ুন : Bitcoin-এই বিপুল লক্ষ্মীলাভ! অতিক্রম করল ৪০,০০০ ডলারের স্তর, আপনিও কি করেছেন বিনিয়োগ?

পার্সোনাল লোন নেওয়ার সময় গ্রাহককে দিতে হবে না কোনও রকম প্রসেসিং চার্জ। অর্থাৎ পার্সোনাল লোনের ক্ষেত্রে অতিরিক্ত কোনও চার্জ দিতে হচ্ছে না ঋণগ্রহীতাকে। স্টেট ব্যাংকের অফারে আরো জানানো হয়েছে পার্সোনাল লোন নেওয়ার জন্য লাগছে না কোনও গ্যারান্টার। ১১.০৫ শতাংশ থেক ১৪.৯৫ শতাংশ সুদের হারে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া পার্সোনাল লোন দিয়ে থাকে।

আরোও পড়ুন : ট্রাফিক রুল না মানলেই বাতিল লাইসেন্স, বাজেয়াপ্ত গাড়ি! বড় ঘোষণা মুখ্যমন্ত্রীর

আপনার সিবিল ও লোন ইতিহাসের উপর নির্ভর করবে সুদের হার। আপনার ক্রেডিট হিস্ট্রি যদি ভাল থাকে তাহলে সুদের পরিমাণ কম হবে এবং ক্রেডিট হিস্ট্রি ভালো না থাকলে বৃদ্ধি পেতে পারে সুদের হার।যাদের ক্রেডিট হিস্ট্রি নেই তারাও কিন্তু স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার পক্ষ থেকে লোনের সুবিধা পেতে পারেন।

SBI has launched this great service for the convenience of customers

সেক্ষেত্রে গ্রাহকের স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ায় থাকতে হবে ফিক্সড ডিপোজিট। এই ফিক্সড ডিপোজিটের পরিবর্তে গ্রাহক পেয়ে যাবেন লোন বা ওভার ড্রাফটের সুবিধা। সাধারণত ফিক্সড ডিপোজিটের পরিমাণের ৮০ থেকে ৯০ শতাংশ পর্যন্ত লোন বা ওভার ড্রাফ্ট নিতে পারেন গ্রাহকরা।