Bitcoin-এই বিপুল লক্ষ্মীলাভ! অতিক্রম করল ৪০,০০০ ডলারের স্তর, আপনিও কি করেছেন বিনিয়োগ?

বাংলা হান্ট ডেস্ক: এবার একটি অত্যন্ত বড় খবর সামনে এসেছে। প্রাপ্ত তথ্য অনুযায়ী জানা গিয়েছে যে, ক্রিপ্টোকারেন্সি (Cryptocurrency) বিটকয়েনের (Bitcoin) দামে এবার অভূতপূর্ব বৃদ্ধি ঘটেছে। শুধু তাই নয়, ইতিমধ্যেই বিটকয়েনের দাম ৪০,০০০ ডলারের স্তর অতিক্রম করেছে। যা ২০২২ সালের মে মাস থেকে বিটকয়েনের সর্বোচ্চ স্তর হিসেবে বিবেচিত হচ্ছে।

   

এদিকে বিটকয়েনের দাম বৃদ্ধির জন্য সুদের হার হ্রাস হওয়ার অনুমান এবং ইটিএফ দ্বারা কেনাকাটার বিষয়টিকেই দায়ী করা হচ্ছে। এই প্রসঙ্গে ব্লুমবার্গের একটি রিপোর্টে বলা হয়েছে যে, বাজারটি ব্ল্যাকরক দ্বারা চালু করা প্রথম বিটকয়েন ইটিএফ অর্থাৎ এক্সচেঞ্জ ট্রেডেড ফান্ডের অনুমোদনের জন্য অপেক্ষা করছে। আশা করা হচ্ছে যে, এটি জানুয়ারির মধ্যে মার্কিন সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন অর্থাৎ এসইসি দ্বারা অনুমোদিত হবে।

Bitcoin crossed the 40,000 dollar level

বিটকয়েন ১৪২ শতাংশ বৃদ্ধি পেয়েছে: সোমবার সোমবার শুরুর দিকে ট্রেডিংয়ে বিটকয়েন এক শতাংশ বৃদ্ধির সাথে প্রায় ৪০,০০৫ ডলারে লেনদেন করছে। পাশাপাশি, ২০২৩ সালের শুরু থেকে বিটকয়েন এখনও পর্যন্ত ১৪২ শতাংশ বৃদ্ধি পেয়েছে। অতীতে, এই ক্রিপ্টোকারেন্সি এক মাসে যথাক্রমে ৫৩ শতাংশ এবং ১৭ শতাংশ বৃদ্ধি পেয়েছে।

আরও পড়ুন: ফের ২০২৩-এ সত্যি হল বাবা ভাঙ্গার ভবিষ্যদ্বাণী! ২০২৪-এ কি হতে চলেছে? জানলে উড়বে হুঁশ

তবে, জানিয়ে রাখি যে, ২০২৩ সালে বাম্পার বৃদ্ধির পরেও, বিটকয়েনের দাম তার উচ্চ স্তরের অনেক নীচে রয়েছে। মূলত, করোনার মতো ভয়াবহ মহামারী চলাকালীন, বিটকয়েনের দাম ২০২১ সালের নভেম্বরে প্রায় ৬৯,০০০ ডলারের সর্বোচ্চ স্তরে পৌঁছেছিল।

আরও পড়ুন: নবাগতদের জন্য চাকরির দারুণ সুযোগ! জারি হল বিজ্ঞপ্তি, এভাবে করুন আবেদন

পরবর্তীকালে, FTX-এ জালিয়াতির জন্য Sam Bankman-Fried-এর বিরুদ্ধে পদক্ষেপ এবং Binance এর প্রতিষ্ঠাতা Changpeng Zhao-এর উপর জরিমানা করার কারণে ২০২২ সালে বিটকয়েন ক্র্যাশ হয়েছিল। উল্লেখ্য যে, এখন বিটকয়েন ছাড়াও,অন্যান্য ক্রিপ্টো মুদ্রা যেমন ইথার এবং বিএনবিও বৃদ্ধি পাচ্ছে।